বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

রাঙ্গুনিয়ায় এলডিপির প্রার্থী নুরুল আলমের বিরুদ্ধে বিএনপির ঝাড়ু মিছিল

প্রকাশিতঃ ১৩ ডিসেম্বর ২০১৮ | ১১:৪৬ অপরাহ্ন


চট্টগ্রাম: চট্টগ্রামের রাঙ্গুনিয়া আসনে বিএনপি নেতাদের মনোনয়ন না দিয়ে ‘জনবিচ্ছিন্ন’ এলডিপি নেতা নুরুল আলমকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে বিক্ষোভ ও ঝাড়ু মিছিল হয়েছে; যার নেতৃত্বে ছিলেন বিএনপির এক নেতা।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাঙ্গুনিয়ার পোমরা জুট মিল এলাকায় মিছিলটি শুরু হয়ে কাপ্তাই সড়ক প্রদক্ষিণ করে।

পোমরা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিনের নেতৃত্বে মিছিলে বিভিন্ন বয়সী শ’খানেক মানুষ ঝাড়ু হাতে অংশ নেন।

মিছিল থেকে এলডিপির প্রার্থী নুরুল আলমের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয়া হয়। মিছিলে নুরুল আলমকে ‘মানসিক ভারসাম্যহীন’ বলেও মন্তব্য করা হয়।

এর আগে ‘আমরা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন’ এর ব্যানারে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বিএনপি নেতাকর্মীরা বলেন, রাঙ্গুনিয়ায় মনোনয়ন পাওয়ার মত বিএনপি নেতা থাকলেও তাদের পরিবর্তে জনবিচ্ছিন্ন এলডিপি নেতা নুরুল আলমকে মনোনয়ন দেওয়ায় মাঠের রাজনীতিতে বিএনপি নির্বাচনের আগেই হেরে বসে আছে।

তারা আরো বলেন, নুরুল আলম দুঃসময়ে বিএনপি থেকে সরে গিয়ে দলকে বিপদের মুখে ঠেলে দিয়েছিলেন। তাকে মনোনয়ন দেওয়ায় বিএনপির তৃণমূলের ত্যাগী নেতারা মাঠ থেকে সরে গিয়েছেন।

অবিলম্বে নুরুল আলমের মনোনয়ন বাতিল করে রাঙ্গুনিয়ায় বিএনপির সম্মান রক্ষার দাবি জানান বিএনপি নেতারা।

জানতে চাইলে পোমরা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন একুশে পত্রিকাকে বলেন, আমরা আজীবন বিএনপি করে এসেছি। আমরা আশা করেছিলাম, বিএনপি থেকে কেউ প্রার্থী হবেন। সেটা না দিয়ে, দেয়া হয়েছে এলডিপির একজনকে। তাই বাধ্য হয়ে আমরা ঝাড়ু মিছিল করেছি।

রাঙ্গুনিয়া আসনে বিএনপি নেতৃত্বাধীন জোট থেকে চূড়ান্ত মনোনয়ন পাওয়া এলডিপির নুরুল আলমকে এলাকায় অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে বলেও জানান বিএনপি নেতা জালাল উদ্দিন।

প্রসঙ্গত চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে ড. হাছান মাহমুদ ও ধানের শীষ প্রতীকে এলডিপির নুরুল আলম নির্বাচন করছেন।

উক্ত আসনে বিএনপির আবু আহমেদ হাসনাত ও শওকত আলী নুর মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। বিএনপির চূড়ান্ত মনোনয়ন না পাওয়ায় প্রার্থী হতে পারেননি কুতুব উদ্দিন বাহার।