শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭

বেসরকারি হাসপাতালে করোনা চিকিৎসার দাবিতে মানববন্ধন 

প্রকাশিতঃ বুধবার, জুন ৩, ২০২০, ১২:১২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম : সরকারি নির্দেশনা্র পরও চট্টগ্রামের বেসরকারি হাসপাতালগুলো করোনা ভাইরাসের দোহাই দিয়ে সাধারণ রোগীরদেরও চিকিৎসা দিচ্ছে না। সাধারণ মানুষ কোনোভাবেই হাসপাতালে ভর্তি হতে পারছে না। হাসপাতাল থেকে হাসপাতালে ঘুরতে ঘুরতে পথেই মারা যাচ্ছে মানুষ। একটি জীবনও যদি অবহেলায়, অব্যবস্থাপনায় হারিয়ে যায় তার দায় সংশ্লিষ্ট হাসপাতাল মালিকদের নিতে হবে। কারণ চিকিৎসা না দেওয়া অপরাধ, আর এই অপরাধ, অবহেলা হত্যাকাণ্ডের শামিল।

বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর চট্টগ্রাম অঞ্চল, মহানগর উত্তর ও দক্ষিণের যৌথ উদ্যোগে মঙ্গলবার (২ জুন) বিকেলে নগরীর দামপাড়া চত্বরে আয়োজিত মানববন্ধনে সংগঠনের সিনিয়র ডেপুটি গর্ভণর আমিনুল হক বাবু সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

হাসপাতাল মালিকদের উদ্দেশ্যে তিনি বলেন, এখনো সময় আছে, আপনারা মানবিক হউন, জাতির এই ক্রান্তিকালে মানুষের প্রাণ বাঁচাতে এগিয়ে আসুন। অন্যথায় জাতি আপনাদের কখনো ক্ষমা করবে না।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম মহানগর উত্তর এর সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খান, দক্ষিণ এর সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোহাম্মদ নুরুজ্জামান, সংবাদকর্মী খুররম, বৃহত্তর অঞ্চলের যুগ্ন সম্পাদক মাসুদ পারভেজ, সাজ্জাদ হোসেন, অ্যাডভোকেট আবু আনিস খান, ইমদাদ চৌধুরী, মোসলেহ উদ্দিন ভূইয়া, ব্যাংকার জাহাঙ্গীর আলম, মিজানুর রহমান, জাহিদ তানছির, লায়ন হাফিজুর রহমান, কাজী সালাহউদ্দিন, ইফতিয়াজ সাঈদ সর্দার, রাসেল সালাহউদ্দিন, মোহাম্মদ রফিক, শাহরিয়ার নিজাম, ইকবাল আহমেদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা সর্বসাধারণের চিকিৎসাসেবা নিশ্চিত করার জন্য নির্দেশনা প্রদান করায় সরকার এবং সংশ্লিষ্ট সকলকে আন্তরিক সাধুবাদ জানান এবং যে সকল হাসপাতাল, ডাক্তার, নার্স স্বাস্থ্যকর্মী ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ করোনা যুদ্ধে আত্মনিয়োগ করেছেন তাদের সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি