শনিবার, ৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

চট্টগ্রামে আসার পথে ৪০ কেজি গাঁজাসহ চালক গ্রেপ্তার

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জুন ৪, ২০২০, ৮:৫০ অপরাহ্ণ


চট্টগ্রাম : কুমিল্লার সীমান্তবর্তী এলাকা থেকে একটি কাভার্ড ভ্যানে ৪০ কেজি গাঁজা নিয়ে চট্টগ্রামে আসার পথে একজন চালককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

ফেনী মডেল থানাধীন মহিপাল এলাকায় বুধবার (৩ জুন) গভীর রাতে এ অভিযান চালানো হয় বলে জানান র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদুল হাসান মামুন।

গ্রেপ্তার রিপন হোসেন (২৫) কুমিল্লার চৌদ্দগ্রাম থানার বদরপুর এলাকার আবদুল জলিলের ছেলে।

র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদুল হাসান মামুন জানান, কুমিল্লা থেকে কাভার্ডভ্যানে করে পণ্যের আড়ালে বিপুল পরিমাণ মাদক চট্টগ্রামে আসছে- এমন খবরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মহিপাল এলাকায় চেকপোস্ট বসানো হয়। একপর্যায়ে একটি কাভার্ডভ্যানের গতিবিধি সন্দেহজনক হওয়ায় চালককে থামার সংকেত দেয়া হয়।

এ সময় চালক সংকেত না মেনে চেকপোস্ট অতিক্রম করে পালিয়ে যাবার চেষ্টা করলে ধাওয়া করে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্য অনুযায়ী কাভার্ডভ্যানের পেছনে চটের বস্তায় সুকৌশলে লুকানো ৪০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া গাঁজার মূল্য আনুমানিক ১২ লাখ টাকা।

তিনি আরো জানান, জিজ্ঞাসাবাদে রিপন দীর্ঘদিন ধরে বিভিন্ন সীমান্তবর্তী এলাকা থেকে মাদক সংগ্রহ করে পণ্য পরিবহনের আড়ালে দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে বলে জানিয়েছেন। পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণের জন্য উদ্ধারকৃত গাঁজাসহ তাকে ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।