বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে কয়েক গুণ দামে জীবাণুনাশক বিক্রি ও মজুত, গ্রেপ্তার ২

প্রকাশিতঃ ৬ জুন ২০২০ | ৯:২২ অপরাহ্ন


চট্টগ্রাম : চট্টগ্রামে কয়েক গুণ দামে জীবাণুনাশক পণ্য বিক্রি ও মজুত করার অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। অভিযানে ১৮৫ লিটার জীবাণুনাশক জব্দ করা হয়েছে।

শনিবার (৬ জুন) বিকেল ৫টার দিকে কোতোয়ালী থানাধীন হাজারী গলিস্থ জহুর শপিং সেন্টারের নিচতলায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) শাহ মুহাম্মদ আব্দুর রউফ।

গ্রেপ্তারকৃতরা হলেন, চট্টগ্রামের চন্দনাইশের বাইনঝুরি গোপাল দেবের বাড়ীর মৃত গোপাল দেবের ছেলে শুভাস দেব (৪৫) ও কক্সবাজার সদরের চোফলদন্ডি মুন্সি মেম্বারের বাড়ীর বিরন কান্তি দে’র ছেলে শুভ দে (২২)।

তাদের মধ্যে শুভাস দেব ইমন মেডিকেল হলের মালিক। তার ফার্মেসিতে অভিযানের সময় উচ্চমূল্যে করা ১৭৫ লিটার হেক্সাসল, ১১ লিটার সেভলন লিকুইড জীবানুনাশক জব্দ করা হয়।

অভিযানে বিষয়ে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, অভিযানে মোট ১৭৪ বোতল হেক্সাসল উদ্ধার করা হয়, প্রতিটি বোতল ১ লিটার। এছাড়া আধা লিটার করে ১২ বোতল সেভলন ও এক লিটার করে ৫ বোতল সেভলন উদ্ধার করা হয়েছে। সবমিলিয়ে ১৮৬ লিটার জীবাণুনাশক ও উচ্চ মূল্যে বিক্রয়ের হিসাব সম্বলিত দুটি খাতা জব্দ করা হয়েছে।

তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা করোনা দূর্যোগকালীন সময়ে বিভিন্ন ধরনের জীবানুনাশক পণ্য গুদামজাত করে উচ্চ মূল্যে বিক্রি করে আসছিল। উচ্চ মূল্যে ওষুধ ও জীবাণুনাশক বিক্রেতাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে আছে।