বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭

চবিতে নির্মাণাধীন প্রকল্পের কাজে বাধা, প্রাণনাশের হুমকির অভিযোগ

প্রকাশিতঃ মঙ্গলবার, জুন ২৩, ২০২০, ৬:২৯ অপরাহ্ণ


চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নির্মাণাধীন মেরিন সায়েন্স ভবনের কাজে বাধা দেয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে আজ মঙ্গলবার (২৩ জুন) প্রকল্পটির ঠিকাদার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

এতে উল্লেখ করা হয়, নির্মাণাধীন এই প্রকল্পের কাজ চলাকালীন গতকাল সোমবার রাত সোয়া ৮টার দিকে হঠাৎ দেশীয় অস্ত্রশস্ত্রসহ বেশ কয়েকজন দুর্বৃত্ত সেখানে প্রবেশ করে শ্রমিকদের মারধর এবং ভাংচুর করে। দুর্বৃত্তরা কর্মরত শ্রমিকদের প্রাণনাশের হুমকি দিয়েছে বলেও এতে উল্লেখ করা হয়।

রেজিস্ট্রার বরাবর লেখা উক্ত চিঠিতে প্রকল্পটির শ্রমিক-কর্মকর্তাদের নিরাপত্তারও দাবি জানানো হয়।

এ বিষয়ে মেরিন সায়েন্স ফ্যাকাল্টির ভবন নির্মাণ প্রকল্পের পরিচালক মোহাম্মদ নাইমুল ইসলাম বলেন, গতকাল রাতে কাজ চলাকালীন সময় হঠাৎ দেশীয় অস্ত্রশস্ত্রসহ কয়েকজন ছেলে প্রবেশ করে অতর্কিত আক্রমণ করে। এসময় হামলাকারীরা সিসিটিভি ক্যামেরা ও বেশ কয়েকটি কম্পিউটার ভাঙচুর করেন। এর আগের দিন রোববার ওই হামলাকারীরা এসে কাজ চলতে দেয়া যাবে না বলে একই রকম হুমকি-ধমকি দিয়েছিল।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান একুশে পত্রিকাকে বলেন, বিষয়টি জানার সাথে সাথেই ঘটনাস্থলে উপস্থিত হই। ঠিকাদার এই ঘটনার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে লিখিতভাবে জানিয়েছেন। তবে সেখানে সুস্পষ্ট করে কারও নাম উল্লেখ করা হয়নি। যদি সুস্পষ্টভাবে কোন কিছু জানানো হয় তাহলে আমরা ব্যবস্থা গ্রহণ করবো। এছাড়া ঠিকাদার এই বিষয়ে থানায়ও অবগত করতে পারেন বলে জানান তিনি।