বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭

চবির নতুন রেজিস্ট্রার মনিরুল হাসান, প্রক্টর রবিউল হাসান

প্রকাশিতঃ সোমবার, জুন ২৯, ২০২০, ৬:১৪ অপরাহ্ণ


চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নতুন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) হিসেবে নিয়োগ পেয়েছেন সমাজতত্ত্ব বিভাগের অধ্যাপক এস এম মনিরুল হাসান ও প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিভাগের সহযোগী অধ্যাপক ড. রবিউল হাসান ভূঁইয়া।

একই সঙ্গে নিরাপত্তা কর্মকর্তা হিসেবে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আবদুর রাজ্জাককে নিয়োগ প্রদান করা হয়েছে।

সোমবার (২৯ জুন) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এসব নিয়োগ দেন।

প্রফেসর মনিরুল হাসান বিশ্ববিদ্যালয়ের ২০ তম রেজিষ্ট্রার। এর আগে তিনি প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি তিন মেয়াদে স্যার এ এফ রহমান হলের প্রভোস্টের দায়িত্বও পালন করেন। এছাড়া তিনি আলাওল হলের আবাসিক শিক্ষক ছিলেন।

অন্যদিকে ড. রবিউল হাসান ২০১০ সালের ১৮ জানুয়ারীতে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগদান করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হলের প্রভোস্টের দায়িত্ব পালন করেছেন। এছাড়া একটি আবাসিক হলের আবাসিক শিক্ষকও ছিলেন তিনি।

নবনিযুক্ত রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর মনিরুল হাসান বলেন, ‘আগামী ২ বছরের জন্য ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের দায়িত্বভার গ্রহণ করেছি। কিছুক্ষণ আগে আমি দপ্তরে যোগদান করেছি। দায়িত্ব পালনে সবার সহযোগিতা চাই।’

এদিকে নবনিযুক্ত প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভূঁইয়া একুশে পত্রিকাকে বলেন, প্রক্টর হিসেবে দায়িত্ব পাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকসহ সকলকে নিয়ে সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে যথাসাধ্য কাজ করবো, যাতে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় থাকে।