রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

জনগণের মনে আস্থা তৈরি করেছে করোনা আইসোলেশন সেন্টার : নওফেল

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জুলাই ২, ২০২০, ৮:৫৬ অপরাহ্ণ


চট্টগ্রাম : করোনা আইসোলেশন সেন্টার চট্টগ্রাম জনগণের মনে আস্থা তৈরি করতে পেরেছে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বৃহস্পতিবার নগরের পাঁচলাইশের প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের পক্ষ থেকে করোনা আইসোলেশন সেন্টারকে এক্স-রে মেশিন হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, চিকিৎসা সেবার জন্য সাধারণ মানুষ সেখানে (করোনা আইসোলেশন সেন্টার) যাচ্ছে এবং প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুল কর্তৃক প্রদান করা অত্যাধুনিক এক্স-রে মেশিনের কারণে তাদের চিকিৎসা সেবা প্রদান আরো সহজ ও উন্নত হবে।

নওফেল বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা করোনা সংকটের শুরু থেকে সংকট মোকাবিলায় চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মীদের মাঝে সাহস জুগিয়েছেন। আমাদের এই যুদ্ধে মাঠে থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রণোদনা ঘোষণা করেছেন, নির্দেশনা দিয়েছেন। প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী থেকে শুরু করে এই সংকট মোকাবিলায় সবাইকে মাঠে নামিয়েছেন।

১৯৭১ সালে যেভাবে সারা দেশবাসী ঐক্যবদ্ধ ভাবে মুক্তিযুদ্ধ করেছিল আজ ঠিক তেমনি ভাবে সারা দেশবাসী এক হয়ে বঙ্গবন্ধু কন্যার বলিষ্ঠ নেতৃত্বে এই সংকট শক্ত হাতে মোকাবেলা করছে বলেও মন্তব্য করেন মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেন, করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে সম্পূর্ণ জয়ী হতে হলে সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক প্রদত্ত নির্দেশনা ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। কিন্তু দুঃখের বিষয় আমাদের মাঝে এই প্রবণতা অত্যন্ত কম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) ও বেসরকারি ক্লিনিক সার্ভিলেন্স কমিটির আহ্বায়ক মোহাম্মদ মিজানুর রহমান, চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বদিউল আলম পাভেল; বাংলাদেশ আওয়ামী লীগ চট্টগ্রাম মহানগর সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।

প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আশরাফুল হক খান স্বপন এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ কমিশনার দেবদূত মজুমদার, পাঁচলাইশ থানার অফিসার ইনচার্জ আবুল কাশেম ভুঁইয়া, প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুল পরিচালনা পর্ষদের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলজার আলম আলমগীর, পরিচালক প্রফেসর ড. আমির মুহাম্মদ নসরুল্লাহ বাহাদুর, স্কুল উপাধ্যক্ষ ই.ইউ.এম ইনতেখাব, ফিরোজ চৌধুরী, মোহাম্মদ জসিম উদ্দিন, পাঁচলাইশ আবাসিক এলাকা কল্যাণ সমিতির সেক্রেটারি আবু সাঈদ সেলিম।

করোনা আইসোলেশান সেন্টারের পক্ষে এক্স-রে মেশিনটি গ্রহণ করেন প্রধান উদ্যোক্তা মো. সাজ্জাত হোসেন। এ সময় এডভোকেট জিনাত সোহানা চৌধুরী, নুরুল আজিম রনি, নাজিম উদ্দিন শিমুল, গোলাম সামদানি জনি, জাওয়াদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।