রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

হাটহাজারীর সন্তান যুগ্ম সচিব অসীমের শুদ্ধাচার পুরস্কার লাভ

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জুলাই ২, ২০২০, ৯:৫৫ অপরাহ্ণ


ঢাকা : সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব অসীম কুমার দে জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন।

রোববার (২৮ জুন) সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের চিফ একাউন্টস এন্ড ফিন্যান্স অফিসার বরাবরে মন্ত্রণালয়ের উপ সচিব (প্রশাসন) আ স ম হাসান আল আমিনের দেওয়া চিঠিতে এই শুদ্ধাচার পুরস্কারের কথা জানানো হয়েছে।

চিঠিতে ২০১৯-২০ অর্থবছরে শুদ্ধাচার পুরস্কার হিসেবে অসীম কুমার দে=কে জুন, ২০২০ মাসের মূল বেতনের সমপরিমাণ টাকা প্রদান করতেও বলা হয়।

কর্মক্ষেত্রে পেশাগত জ্ঞান, দক্ষতা, সততা, শৃংখলাবোধ, কর্তব্যনিষ্ঠা, ভালো আচরণ, তথ্য প্রযুক্তি ব্যবহারে পারদর্শিতা, উদ্ভাবন চর্চা, সামাজিক গণমাধ্যম ব্যবহার, ই-ফাইল ব্যবহারে আগ্রহ, অভিযোগ প্রতিকারে সহযোগিতা ও স্বপ্রণোদিত তথ্য প্রকাশে আগ্রহসহ সরকারের বিভিন্ন উন্নয়ন সূচকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের স্বীকৃতি হিসেবে বর্তমান সরকার জাতীয় ও স্থানীয়ভাবে এই শুদ্ধাচার পুরস্কার প্রবর্তন করে। সরকারের এই উদ্যোগ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কর্তব্যকর্মে আরো বেশি মনোযোগী করে তুলেছে।

জাতীয় শুদ্ধাচার পুরস্কার পাওয়া সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব অসীম কুমার দে চট্টগ্রামের হাটাহাজারী উপজেলার কাটিরহাটের অনিল চন্দ্র দে’র সন্তান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে গণিতে স্নাতকোত্তর ডিগ্রি নেওয়া ৯ম বিসিএস (পরিসংখ্যান) এর এ কর্মকর্তা পরবর্তীতে প্রশাসন ক্যাডারে সংযুক্ত হন।

ব্যক্তিগত জীবনে তিনি এক ছেলে এক মেয়ের জনক। রাঙ্গুনিয়া উপজেলার উত্তর পদুয়া গ্রামের অধীর দাশগুপ্তের কন্যা অপর্ণা দাশগুপ্তের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন অসীম কুমার দে। তাঁর স্ত্রী গৃহিণী।