রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

রাঙ্গুনিয়ায় ফোন করলেই পৌঁছে যাবে বিনামূল্যের অ্যাম্বুলেন্স

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জুলাই ২, ২০২০, ৯:৫৪ অপরাহ্ণ


রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : রাঙ্গুনিয়ায় বিনামূল্যের অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে। পোমরা জামেউল উলুম ফাযিল মাদ্রাসার সাবেক ও বর্তমান ছাত্র, স্থানীয় ব্যক্তিবর্গ ও প্রবাসীদের সহযোগিতায় এই অ্যাম্বুলেন্স সার্ভিসটি চালু করা হয়।

রাঙ্গুনিয়ার মুমূর্ষু রোগী পরিবহনের ক্ষেত্রে এখন থেকে ০১৮৪৫-৫৩৬০৭৭ এবং ০১৮২০-০৩৯৭৭২- এ দুটি নির্দিষ্ট মুঠোফোন নাম্বারে ফোন দিলেই পৌঁছে যাবে অ্যাম্বুলেন্স।

বৃহস্পতিবার (২ জুলাই) বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। পোমরা শান্তিরহাটে মোনাজাতের মাধ্যমে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন হাফেজ ক্বারী মাওলানা রুহুল আমিন আল কাদেরী।

এসময় উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া সরকারি কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আবদুল মাবুদ, মাওলানা আনোয়ার হোসেন, অ্যাম্বুলেন্স সার্ভিসের অন্যতম উদ্যোক্তা ও পোমরা ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক এ এম বাবুল প্রমুখ।

এ এম বাবুল জানান, করোনা পরিস্থিতির কারণে হাসপাতালে জরুরি রোগী নিতে অনেকেই গাড়ি না পেয়ে অসুবিধায় পড়ছেন। অনেকের আর্থিক সামার্থ্য না থাকায় রোগী হাসপাতালে নিতে পারছেন না। তাদের জন্যই এই বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা। সেবাটি পেতে দুটি নির্দিষ্ট নাম্বারে ফোন দিতে হবে। দেশ বিদেশের প্রবাসীরা আরও সহযোগিতার হাত বাড়িয়ে দিলে এই সেবার পরিধি আরও বাড়ানো যাবে বলে তিনি জানান।

প্রসঙ্গত, পোমরা জামেউল উলুম ফাযিল মাদ্রাসার অধিকাংশ সাবেক ও বর্তমান ছাত্রসহ দেশ ও প্রবাসীরা এই অ্যাম্বুলেন্স সার্ভিসটি চালু করার ক্ষেত্রে সহযোগিতা করেছেন।