বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭

চট্টগ্রামে ছাত্রদলকর্মী অভি হত্যা মামলায় ৪ ভাই গ্রেপ্তার

প্রকাশিতঃ শুক্রবার, জুলাই ৩, ২০২০, ৪:৩১ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রাম নগর ছাত্রদলকর্মী অভি মীর হত্যা মামলায় জড়িত থাকার অভিযোগে চার ভাইকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৩ জুলাই) ভোরে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ।

গ্রেপ্তারকৃতরা হলেন ইরফান বাবু (২৩), শাহরিয়ার ফারদিন তুহিন (১৯), ইয়াছিন আরাফাত টিটু (৩০) ও ইব্রাহীম মুন্না (২৬)। এদের মধ্যে পুলিশ তদন্তে সংশ্লিষ্টতা পেয়ে ইব্রাহিম মুন্নাকে গ্রেফতার করে। অন্য তিনজন এজাহারনামীয় আসামি।

গ্রেপ্তার সবাই ডবলমুরিং থানার উত্তর আগ্রাবাদ হাজীপাড়া আব্দুর রাজ্জাক সারাংয়ের নতুন বাড়ীর আবু কামালের ছেলে।

এর আগে গত ১৫ জুন হাজীপাড়া মসজিদের পাশে অভি মীর নামে এক যুবককে ছুরিকাঘাতে আহত করে ইরফান বাবুসহ সন্ত্রাসীরা। এ ঘটনায় চিকিৎসাধীন অভি মীর বাদি হয়ে ১৮ জুন থানায় মামলা দায়ের করেন। পরে ২৪ জুন চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় অভি মীরের।

এরপর অভি মীরকে ছাত্রদলের কর্মী উল্লেখ করে তার হত্যার বিচার চেয়ে সরব হয়ে উঠে বিএনপি ও দলটির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীও অভি খুনে জড়িতদের গ্রেপ্তার দাবি করে বিবৃতি দেন।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ বলেন, গ্রেপ্তারকৃতরা এলাকার উচ্ছৃঙ্খল, সন্ত্রাসী ও দাঙ্গাবাজ প্রকৃতির লোক। তারা হাজীপাড়া এলাকায় দীর্ঘদিন ধরে মারামারি ও সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল। মোবাইলে উচ্চস্বরে কথা বলায় কথা কাটাকাটির একপর্যায়ে অভিকে খুন করেছে তারা। তাদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিটি উদ্ধার করা হয়েছে।