বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭

চসিক আইসোলেশন সেন্টার থেকে প্রথম বাড়ি ফিরলেন ৫ করোনা রোগী

প্রকাশিতঃ শুক্রবার, জুলাই ৩, ২০২০, ৭:২৪ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অর্থায়ন ও ব্যবস্থাপনায় পরিচালিত সিটি কনভেনশন হল আইসোলেশন সেন্টার থেকে শুক্রবার প্রথমবারের মতো করোনা পজেটিভ ৫ জন রোগী সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন।

আইসোলেশন সেন্টারের পরিচালক ডা. সুশান্ত বড়ুয়া জানিয়েছেন, সুস্থ হওয়া এই ৫ জন পজেটিভ শনাক্ত হওয়ার পর ৭ দিন নিজেদের বাড়ীতে চিকিৎসাধীন ছিলেন। পরে উন্নতর চিকিৎসার জন্য তারা এই আইসোলেশন সেন্টারে ভর্তি হন। তাদের সুস্থতা অর্জনের পথে গত পহেলা জুন নমুনা সংগ্রহ করা হয় এবং আজ এর নেগেটিভ রিপোর্ট এলে তাদেরকে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেয়া হয়।

ছাড়পত্র পাওয়া সুস্থ রোগীরা হলেন, জাহানারা আক্তার শিল্পী ও তার মেয়ে সাহানা আকতার, ছেলে নাজিম জাওয়াদ ছাড়া অন্য দু’জন হলেন শাহাদাত হোসেন ও ৭১ টেলিভিশনের চট্টগ্রাম ব্যুরোর সাংবাদিক প্রণবেশ চক্রবর্তী।

সুস্থ হওয়া করোনামুক্তরা জানিয়েছেন, এই আইসোলেশন সেন্টার থেকে প্রয়োজনীয় চিকিৎসা এবং চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীদের কাছ থেকে যথেষ্ট সেবা তারা পেয়েছেন। এখানকার ব্যবস্থাপনাও ক্রুটিমুক্ত এবং করোনা আক্রান্তদের জন্য এই চিকিৎসা সেবা কেন্দ্রটি একটি শুভ উদ্যোগ। এজন্য তারা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ ম নাছির উদ্দীনকে ধন্যবাদ জানান।

তাদেরকে ছাড়পত্র দিয়ে হাততালি ও ফুল দিয়ে বিদায় জানানোর সময় উপস্থিত ছিলেন ডা. মুজিবুল আলম চৌধুরী, ডা. সুমন তালুকদার, ডা. শাহজাহান হেলালী, ডা. সুবিমল বড়ুয়া ও খুকু মনি বড়ুয়া উপস্থিত ছিলেন।