শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

উখিয়ায় সরকারি চালসহ গ্রেপ্তার ৩

প্রকাশিতঃ রবিবার, জুলাই ৫, ২০২০, ৩:৫৫ অপরাহ্ণ


কক্সবাজার : কক্সবাজারের উখিয়ার মরিচ্যা বাজারে অভিযান চালিয়ে সাড়ে ৩ হাজার কেজি সরকারি ত্রাণের চাল ও ৯৯টি চটের খালি বস্তাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫।

রোববার ‍দুপুরে র‌্যাব-১৫ কক্সবাজারের সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এ তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- হলদিয়া পালং উনিয়নের বাসিন্দা সোনালীর ছেলে মো. এহছান (৩১), মৃত সৈয়দ আহমদের ছেলে আবুল কালাম (৩২) এবং মৃত মকবুল আহমদের ছেলে আবুল কালাম (৫০)।

র‌্যাব-১৫ কক্সবাজারের সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, শনিবার (৪ জুলাই) সন্ধ্যা ৬ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে কিছু কতিপয় লোক উখিয়া থানার মরিচ্যা বাজার হলদিয়া রোডস্থ মরিচ্যা পোস্ট অফিস সংলগ্ন আল্লাহর দান ও মো. এহছান স্টোরের গুদাম ঘরে সরকারি ত্রাণের চাল মজুদ করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫’র একটি চৌকশ আভিযানিক দল উপরোক্ত স্থানে পৌঁছালে দেখতে পায় তিনজন লোক সরকারি খাদ্য অধিদপ্তরের সীল-মোহর সহ ত্রাণের চাল চটের বস্তা থেকে প্লাস্টিকের সাদা বস্তায় পরির্বতন করছে। প্রতিটি চটের বস্তার গায়ের উপর খাদ্য অধিদপ্তরের “শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ লেখা ছিল।

পরে র‌্যাব সদস্যরা গুদাম ঘর তল্লাশী করে সাড়ে ৩ হাজার কেজি সরকারি ত্রাণের চাল ও ৯৯ টি সরকারী চটের বস্তাসহ ৩ জন ব্যক্তিকে গ্রেপ্তার করে। উদ্ধারকৃত সরকারি চাল ও খালি চটের মূল্য ১ লক্ষ ২২ হাজার ৫০০ টাকা।

উদ্ধারকৃত মালামালসহ গ্রেপ্তারকৃতদের উখিয়া থানায় হস্তান্তর করে মামলা করা হয়েছে বলেও জানান র‌্যাব-১৫ কক্সবাজারের সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।