বুধবার, ৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭

যুক্তরাষ্ট্রে একদিনে করোনায় আক্রান্ত প্রায় ৪০ হাজার

প্রকাশিতঃ সোমবার, জুলাই ৬, ২০২০, ১:০০ অপরাহ্ণ


ওয়াশিংটন : যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে নতুন করে আরো ৩৯ হাজার ৩৭৯ জন আক্রান্ত হয়েছে। এদিকে দেশটিতে কোভিড-১৯ ভাইরাসে সংক্রমন বৃদ্ধির প্রবণতা অব্যাহত রয়েছে। রোববার জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।

এনিয়ে যুক্তরাষ্ট্রের করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২৮ লাখ ৭৬ হাজার ১৪৩ জনে দাঁড়ালো।

স্থানীয় সময় রাত সাড়ে ৮ পর্যন্ত (গ্রীনিচ মান সময় সোমবার ০০৩০ টা) বাল্টিমোর ভিত্তিক ওই ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বের বৃহত্তম

অর্থনীতির দেশ যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে নতুন করে আরো ২৩৪ জন প্রাণ হারিয়েছে। এনিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ২৯ হাজার ৮৯১ জনে দাঁড়ালো।

শুক্রবার দেশটিতে একদিনে সর্বোচ্চ ৫৭ হাজার ৬৮৩ জন করোনায় আক্রান্ত হয়। এ মহামারি করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র।

এখানে আক্রান্ত ও মৃতের সংখ্যা বিশ্বের অন্য যেকোন দেশের তুলনায় অনেক বেশি। বর্তমানে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের অঙ্গরাজ্যগুলোতে করোনাভাইরাসের বিস্তার লক্ষ্য করা যাচ্ছে।

এদিকে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা আবার অনেক বেড়ে যাওয়ার কারণে এ দুই অঞ্চলের রাজ্যগুলোতে ব্যবসা প্রতিষ্ঠান ফের খুলে দেয়ার প্রক্রিয়া থেমে গেছে।