বুধবার, ৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭

রাঙ্গুনিয়ায় আগুনে পুড়ল তিন বসত ঘর

প্রকাশিতঃ সোমবার, জুলাই ৬, ২০২০, ১০:৪৬ অপরাহ্ণ


রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় অগ্নিকাণ্ডের ঘটনায় তিনটি বসত ঘর পুড়ে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

সোমবার (৬ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার লালানগর ইউনিয়নের আলমশাহ পাড়া খিল মোগল কাজী বাড়ি এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এতে মৃত আব্দুর রশিদ আহমদের দুই ছেলে সোনা মিয়া (৩৮) ও মনা মিয়ার (৩৬) মাটি, বেড়া ও টিনের তৈরি একটি বসতঘর পুড়ে যায়। এছাড়া হাসমত আলীর দুই ছেলে খোরশেদ মাষ্টার (৫০) ও মো. সিরাজের (৩৬) বেড়া ও টিনের তৈরি বসতঘরও পুড়ে গেছে। আগুনে ওহায়েদ আলীর দুই ছেলে জবির আলী (৪০) ও দানু মিয়ার (৩৫) সেমিপাকা টিনের ঘরটি ভস্মিভূত হয়েছে।

ঘটনাস্থলে যাওয়া রাঙ্গুনিয়া উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন লিডার আবু বক্কর সিদ্দিক একুশে পত্রিকাকে বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। এক ঘন্টা চেষ্টার পর স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি আমরা। প্রাথমিকভাবে জানা গেছে, গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

তিনি বলেন, আগুন নেভানোর পর ভুক্তভোগী সোনা মিয়া ও মনা মিয়ার ঘরে বেশ কিছু স্বর্ণ পাওয়া গেছে। সেগুলো স্থানীয় জনপ্রতিনিধির সামনে সংশ্লিষ্ট পরিবারকে হস্তান্তর করা হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য দিদারুল ইসলাম বলেন, আগুন লাগার ঘটনায় ৬ পরিবারের ৩ টি বসতঘর একেবারেই পুড়ে গেছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ হবে প্রায় ১০ লাখ টাকা।