বুধবার, ৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭

করোনাজয়ী মাকে হারালেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক

প্রকাশিতঃ মঙ্গলবার, জুলাই ৭, ২০২০, ৮:৫৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম : করোনাজয়ী মা রাজিয়া কবীরকে হারিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর।

সোমবার রাত সাড়ে ১২টায় চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিষয়টি বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর নিজেই নিশ্চিত করেছেন।

এর আগে গত ২৮ মে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির এবং তা মা রাজিয়া কবির দুজনেরই করোনা পজিটিভ রিপোর্ট আসে। মায়ের করোনা রিপোর্ট পজিটিভ আসার পর বিপাকে পড়তে হয় ডা. শাহরিয়ারকে। কারণ দুদিন পরপর মায়ের কিডনি ডায়ালাইসিস করতে হয়।

করোনা পজিটিভ হওয়ার পর চট্টগ্রামের কোনো হাসপাতাল রাজিয়া কবিরকে ডায়ালাইসিস করতে রাজি হয়নি। এরপর গত ৩০ মে সকালে মাকে ঢাকার আনোয়ার খান মডার্ণ হাসপাতালে ভর্তি করেন ডা. শাহরিয়ার। সে সময় মায়ের সঙ্গে এক হাসপাতালে থেকে চিকিৎসা নেয়া শুরু করেন করোনা পজিটিভ ডা. হাসান শাহরিয়ার কবীর।

২৮ দিন পর গত ২০ জুন করোনার থাবা থেকে মুক্ত হন চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির। এর আগে গত ১০ জুন তাঁর মা রাজিয়া কবিরের করোনা নেগেটিভ আসে। কিন্তু তাঁর ফুসফুস ইফেক্টেড হয়ে নিউমোনিয়ার মতন হয়ে যায়।

এরপর তাকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে এনে নিয়মিত চিকিৎসা দেয়া হচ্ছিল। চিকিৎসাধীন অবস্থায় সোমবার মধ্যরাতে মারা গেলেন ৭৩ বছর বয়সী রাজিয়া কবির। মৃত্যুকালে তিনি একমাত্র সন্তান ডা. শাহরিয়ারকে রেখে যান।

আজ মঙ্গলবার বাদ যোহর নগরীর মিসকিন শাহ্ (রা.) মাজার প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে মরহুমাকে চির নিদ্রায় শায়িত করা হবে। মায়ের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় সকলের কাছে দোয়া চেয়েছেন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির।