মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

চট্টগ্রামে নমুনা পরীক্ষা কমে ২৭৬, শনাক্ত ৩০—মোট শনাক্ত ১৪৪৮০

প্রকাশিতঃ রবিবার, আগস্ট ২, ২০২০, ৬:৪৪ পূর্বাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় মাত্র ২৭৬ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৩০ জন; এর মধ্যে ২৪ জন নগরের ও ৬ জন বিভিন্ন উপজেলার। এতদিন যে সাতটি ল্যাবে চট্টগ্রামের বাসিন্দাদের নমুনা পরীক্ষা হয়ে আসছিল, তার মধ্যে পাঁচটিতেই ঈদের দিন চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি।

এ নিয়ে চট্টগ্রামে ১৪ হাজার ৪৮০ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০ হাজার ১৪৮ জন নগরের ও ৪ হাজার ৩৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের উপজেলা পর্যায়ে করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৩৩ জন; এর মধ্যে ১৬৩ জন নগরের ও ৭০ জন উপজেলার বাসিন্দা।

আজ রোববার (২ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি একুশে পত্রিকাকে এসব তথ্য জানান।

তিনি জানান, গতকাল শনিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২১৮ জনের নমুনা পরীক্ষায় নগরের ১৪ ও উপজেলার ২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১০ ও উপজেলার ৪ জনের করোনা মিলেছে।

এদিকে গতকাল ঈদের দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়, কক্সবাজার মেডিকেল কলেজ, ইম্পেরিয়াল হাসপাতাল ও শেভরণের ল্যাবে চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৬ জনের মধ্যে লোহাগাড়ার ১, বোয়ালখালীর ১, রাউজানের ২, ফটিকছড়ির ১ ও হাটহাজারীর ১ জন রয়েছেন।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৭৪ জন সুস্থ হয়েছেন; চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ৪০৫ জন করোনা রোগী।