সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭

করোনায় আক্রান্ত প্রণব মুখার্জি

প্রকাশিতঃ সোমবার, আগস্ট ১০, ২০২০, ১০:১০ অপরাহ্ণ


আন্তর্জাতিক ডেস্ক : ভারতীয় রাজনীতিবিদদের করোনা আক্রান্তের তালিকায় এবার যুক্ত হলেন দেশটির সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। সোমবার এক টুইটবার্তায় নিজেই আক্রান্ত হওয়ার কথা জানান ভারতের এই প্রথিতযশা রাজনৈতিক নেতা।

টুইটারে ভারতের এই সাবেক প্রেসিডেন্ট জানান, অন্য এক দরকারে হাসপাতালে গিয়েছিলেন। তখনই তার করোনা পরীক্ষা হয়। তাতে দেখা যায় তিনি করোনা পজিটিভ।

তিনি টুইটারে আরও লিখেছেন, গত এক সপ্তাহে যারা আমার সংস্পর্শে এসেছেন, সবাই দয়া করে সেলফ আইসোলেসনে থাকুন এবং করোনা পরীক্ষা করুন।

জানা যায়, বছর ছয়েক আগে হৃদযন্ত্রে ব্লকেজের সমস্যা দেখা দেওয়ার পর থেকেই নিয়মিত চিকিৎসকেদের পর্যবেক্ষণে থাকেন প্রণব মুখোপাধ্যায়। সেই সংক্রান্ত শারীরিক পরীক্ষার উদ্দেশ্যেই হাসপাতালে গিয়েছিলেন তিনি। সেখানেই তার কোভিড-১৯-এর পরীক্ষা করা হলে পজেটিভ ধরা পড়ে।

প্রাক্তন রাষ্ট্রপতির টুইটের পরেই উদ্বেগ ছড়িয়েছে ভারতের রাজনৈতিক মহলে। তাঁর স্বাস্থ্যের খবরাখবর নেয়ার পাশাপাশি সুস্থতার বার্তা পাঠিয়েছেন অনেকে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত, কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গয়াল প্রণবের দ্রুত আরোগ্য কামনায় টুইট-বার্তা পাঠিয়েছেন। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ সোমবার বিকেলে প্রণবকে দেখতে সেনা হাসপাতালে যান।

এদিকে, প্রণবের করোনা আক্রান্ত হওয়ার খবরে উদ্বেগ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক টুইটবার্তায় মমতা বলেন, “সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় দা’র করোনা আক্রান্ত হওয়ার খবর উদ্বিগ্ন। এই সময়ে তিনি এবং তার পরিবারের জন্য প্রার্থনা করছি। তার দ্রুত আরোগ্য কামনা করছি।”