শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

পুলিশ হেফাজতে মৃত্যু: কক্সবাজার সদরের ওসি প্রত্যাহার

প্রকাশিতঃ ১২ অগাস্ট ২০২০ | ১২:২০ পূর্বাহ্ন


কক্সবাজার : কক্সবাজার সদর মডেল থানার ওসি আবু মো. শাহজাহান কবিরকে প্রত্যাহার করে পুলিশ লাইনে নিয়ে আসা হয়েছে।

মঙ্গলবার সকালে কক্সবাজার সদর মডেল থানা হেফাজতে নবী হোছন নামে একজন আসামির মৃত্যুর ঘটনায় তাকে প্রত্যাহার করা হয়।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক এ তথ্য নিশ্চিত করেছেন।

ডিআইজি আরো জানান, কক্সবাজার সদর মডেল থানার ওসি (তদন্ত) মো. খায়রুজ্জামানকে একই থানার ভারপ্রাপ্ত ওসির দায়িত্ব দেওয়া হয়েছে।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, কক্সবাজার সদর উপজেলার খরুলিয়া বাংলাবাজারের পশ্চিম মুক্তারকুল এলাকার মৃত আব্দুর শুক্কুরের ছেলে নবী হোসেন দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসা করে আসছিল। সোমবার দুপুরে ইয়াবা বিক্রির সময় তাকে জনতা ধরে বেধড়ক গণধোলাই দেয়।

পরে ঝিলংজা ইউনিয়নের চেয়ারম্যানসহ স্থানীয় লোকজন পুলিশে খবর দিয়ে তাকে সোপর্দ করেন। পুলিশ তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করায়। এক পর্যায়ে ওই দিন বিকেলে তার শারীরিক অবস্থা ভালো হলে দায়িত্বরত চিকিৎসক তাকে পুলিশের হাতে তুলে দেন বলে সূত্রটি জানায়।

এদিকে মঙ্গলবার ভোরে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৮ টার দিকে কক্সবাজার সদর হাসপাতালে মারা যায় ইয়াবা ব্যবসায়ী নবী হোসেন।

কক্সবাজার সদর মডেল থানার প্রত্যাহার হওয়া ওসি সৈয়দ আবু মো. শাহজাহান কবির জানান, সোমবার খরুলিয়া বাজার এলাকায় দিনেদুপুরে ইয়াবা বিক্রি করার সময় নবী হোসেনকে নগদ টাকা ও ইয়াবাসহ আটক করে জনতা গণধোলাই দিয়ে সদর মডেল থানা পুলিশে সোপর্দ করে। পরে তার চিকিৎসার ব্যবস্থা করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।