বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

সরিয়ে নেয়া হলো পেনিনসুলার অবৈধ গ্যারেজ

প্রকাশিতঃ সোমবার, ডিসেম্বর ৩, ২০১৮, ১:১৭ অপরাহ্ণ

সরিয়ে ফেলা হয়েছে পেনিনসুলার গাড়ি, খেলাধুলায় মেতে উঠেছে কিশোররা : একুশে পত্রিকা

রাকীব হামিদ : চট্টগ্রামে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের জায়গা থেকে সরিয়ে নেয়া হলো পেনিনসুলার অবৈধ গ্যারেজ। গত ১১ নভেম্বর একুশে পত্রিকায় এ নিয়ে সরেজমিনে তথ্যভিত্তিক প্রতিবেদন প্রকাশিত হবার পরই সরিয়ে নেয়া হয় এই গ্যারেজ ও পার্কিংসাম্রাজ্য।

প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের প্রভাবে তিন বছরে ধরে এখানে ‘দি পেনিনসুলা চিটাগাং’- এর গাড়ি রাখা ও মেরামতের কাজ করা হতো। কোনো ধরনের ভাড়া ছাড়াই অবৈধভাবে সরকারি জায়গায় গড়ে তোলা হয় নিজস্ব পার্কিং ও গ্যারেজ। শুধু তাই নয়, গাড়ি রাখার ফলে খেলাধূলা থেকে বঞ্চিত হতো কর্মকর্তা-কর্মচারীদের সন্তানরা।

সোমবার(২ ডিসেম্বর) বিকেলে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের জায়গায় সরেজমিনে গিয়ে দেখা যায়, পেনিনসুলার কোনো গাড়িই সেখানে নেই। এমনকি নিরাপত্তাকর্মীদের জন্য অস্থায়ী তৈরি করা ঘরটিও উধাও। অথচ এর আগে সেখানে সব সময়ই ১০-১৫ টি গাড়ি পার্ক করা থাকতো। চলতো মেরামতেরও কাজ। এসব দৃশ্যের বদলে এদিন দেখা যায়, একই জায়গায় ক্রিকেট খেলছে কর্মকর্তা-কর্মচারীদের সন্তানরা৷

এসময় কথা হয় হাসিবুর রহমান নামে এক কিশোরের সাথে। সে জানায়, আগে এখানে পেনিনসুলার গাড়ি থাকতো। ফলে আমরা খেলতে পারতাম না। গত মাসের শেষ দিক থেকে গাড়িগুলো সরিয়ে নেয়া হয়। ফলে প্রতিদিনই আমরা খেলতে পারছি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, তফসিল ঘোষণার পর অবৈধভাবে এখানে পেনিনসুলার গাড়ি রাখা নিয়ে লেখালেখি হয়। পরে মন্ত্রীর নির্দেশেই সরিয়ে নেয়া হয়।

এ বিষয়ে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ চট্টগ্রাম বিভাগের নির্বাহী প্রকৌশলী কাওসার মোরশেদ একুশে পত্রিকাকে বলেন, কী কারণে তারা (পেনিনসুলা) গাড়ি সরিয়ে নিয়েছে সেটি আমার জানা নেই৷ তবে এ নিয়ে সংবাদ প্রকাশিত হয়েছিল।

একুশে/আরএইচ/এটি