২৭ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, বুধবার

কুড়িয়ে পাওয়া মোবাইল ফেরত দিলেন চবি ছাত্রলীগ নেতা

প্রকাশিতঃ শুক্রবার, জুন ৭, ২০১৯, ৮:৩৭ অপরাহ্ণ


চবি প্রতিনিধি: রাস্তায় হাঁটতে গিয়ে একটি মোবাইল ফোন কুড়িয়ে পেয়ে ফেরত দিয়ে সততার উৎকৃষ্ট দৃষ্টান্ত স্থাপন করলেন আব্দুল্লাহ ইরফান তালুকদার; তিনি বঙ্গবন্ধু ছাত্র পরিষদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখার সহ-সম্পাদক।

গতকাল বৃহস্পতিবার বিকাল পাঁচটার দিকে হাটহাজারী এলাকায় নিজ গ্রামে বেড়ানোর উদ্দেশ্যে ঘর থেকে বের হলে হঠাৎ রাস্তার পাশে (স্যামসাং গ্যালাক্সি জে৫ প্রাইম) মডেলের একটি মোবাইল সেট পড়ে থাকতে দেখেন আব্দুল্লাহ ইরফান তালুকদার। মোবাইলটি কুড়িয়ে নিয়ে কললিস্ট চেক করে মালিকের সন্ধান পেয়ে যান তিনি। এরপর যাচাই করে শুক্রবার বিকেলে ওই ব্যক্তিকে মোবাইলটি ফিরিয়ে দিয়েছেন ইরফান।

মোবাইল ফিরে পেয়ে আব্দুস সালাম একুশে পত্রিকাকে বলেন, গতকাল আমি আমার মেয়েকে শশুরবাড়িতে দেখতে যাচ্ছিলাম। মেয়ের বাড়িতে গিয়ে দেখি আমার মোবাইলটি নেই। তখন খুব চিন্তিত হয়ে পড়লাম। মোবাইলে আমার অনেক গুরুত্বপূর্ণ তথ্য ছিলো। আমি বার বার কল দেই। কিন্তু কেউ রিসিভ করেনি। পরে একটি ছেলে কল করে বলে মোবাইলটি রাস্তায় পেয়েছে। আজ বিকেলে সে আমাকে মোবাইলটি ফিরিয়ে দিয়েছে।

তিনি বলেন, পৃথিবীতে এখনও সৎ মানুষ বেঁচে আছে। আমি খুশি হয়ে তাকে কিছু টাকা দিতে চেয়েছিলাম। কিন্তু ছেলেটি নেয়নি।

আব্দুল্লাহ ইরফান তালুকদার একুশে পত্রিকাকে বলেন, মোবাইলটি তার মালিককে ফিরিয়ে দিতে পেরে নিজের কাছে খুব আনন্দ লাগলো। মনে হলো অনেক বড় ভালো কাজ করেছি।

তিনি বলেন, মানুষের উচিত অন্য মানুষের পাশে থাকা। একজনের ছোট্ট কোন উপকার অন্যজনের মুখে ফোটাতে পারে মধুর হাসি। যা আমি মোবাইলটি ফিরিয়ে দেওয়ার পর লোকটির মধ্যে দেখতে পাই।