২৭ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, বুধবার

লোহাগাড়ায় মহাসড়ক ও কলেজের পাশে ময়লার স্তুপ

প্রকাশিতঃ বুধবার, জুন ১২, ২০১৯, ৪:২৫ অপরাহ্ণ

রায়হান সিকদার, লোহাগাড়া (চট্টগ্রাম) : লোহাগাড়া উপজেলার আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজের সামনে প্রতিনিয়ত ফেলা হচ্ছে ময়লা-আর্বজনা। ফলে ময়লার দুর্গন্ধে কলেজ ও আশেপাশের এলাকার পরিবেশ মারাত্মকভাবে দূষিত হচ্ছে।
জানা গেছে, উপজেলা সদরের বটতলী শহরের আশেপাশের এলাকার ময়লা-আর্বজনা রাতের অন্ধকারে প্রতিদিন কলেজ ও চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশে ফেলা হচ্ছে।

আবর্জনার দুর্গন্ধে পরিবেশ দূষণের পাশাপাশি প্রতিনিয়ত মহাসড়কের এ স্থান দিয়ে চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রি, স্কুল, কলেজের শিক্ষার্থী ও পথচারীদের।

বাজারের ময়লার মধ্যে অধিকাংশই কাঁচামাল। যার কারণে ময়লাগুলো ফেলার দু-একদিনের মধ্যেই তা পচে দুর্গন্ধ বের হয়। মহাসড়কের পাশে ময়লার স্তুপের কারণে সৌন্দর্য নষ্ট হওয়ার পাশাপাশি পচা ময়লার উৎকট দুর্গন্ধে দূষিত হচ্ছে পরিবেশ।

স্থানীয়রা জানান, রাতের আঁধারে ময়লা ফেলে সৌন্দর্য নষ্ট করছে। আর এসব ময়লা পশু, পাখিরা ঘাঁটলে দুর্গন্ধ ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। এ বিষয়ে কর্তৃপক্ষের কোনো দৃষ্টি নেই।

এ ব্যাপারে লোহাগাড়া বটতলী শহর পরিচালনা কমিটির আহবায়ক সালাহ উদ্দিন হিরু জানান, বিষয়টি আমাদের নজরে আছে। শিগগিরই উপজেলা চেয়ারম্যান ও জনপ্রতিনিধিদের সাথে সমন্বয় করে ওই সব স্থান হতে ময়লা সরিয়ে নেয়ার পদক্ষেপ গ্রহণ করা হবে।

একুশে/আরএস/এসসি