মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

কর দিয়ে দেউলিয়া হয়েছে এমন ব্যবসায়ী নেই : মেয়র নাছির

প্রকাশিতঃ রবিবার, জুন ২৩, ২০১৯, ৫:১৮ অপরাহ্ণ

চট্টগ্রাম : কর দিয়ে দেউলিয়া হেয়েছে এমন ব্যবসায়ী নেই বলে দাবি করেছেন চট্টগ্রমা সিটি করপোরেশনের মেয়র আলহ্বাজ আ জ ম নাছির উদ্দিন। তিনি বলেন, দেশের প্রতি দায়বদ্ধতা থেকে দেশে উন্নয়নে ব্যবসায়ীরা কর দিচ্ছেন।

রোববার (২৩ জুন) নগরের আগ্রাবাদ সিডিএ আবাসিকের পিএইচপি পেলিকান মেহজাবিন ভবনে অনুষ্ঠেয় তিন দিনব্যাপী স্বর্ণমেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র।

জনবান্ধব সরকারের গুরুত্ব আরোপ করে মেয়র নাছির বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার। সরকার স্বর্ণব্যবসার বৈধতার উদ্যোগ নিয়েছে। সরকার অহেতুক ব্যবসায়ীদের ওপর কর চাপিয়ে দেয় না। আর কর দিয়ে দেউলিয়া হেয়েছেন এমন ব্যবসায়ী নেই। দেশের পরিবর্তনে ব্যবসায়ীদের অবদান আছে। করের টাকা দেশের উন্নয়নে ব্যয় হচ্ছে বলে দেশের সমৃদ্ধি হচ্ছে।

স্বর্ণমেলা উদযাপন কমিটির আহ্বায়ক জিএম আবুল কালাম কায়কোবাদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) কালিপদ হালদার, কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনার মোহাম্মদ এনামুল হক, চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সভাপতি মো. জামাল উদ্দিন ও বাংলাদেশ জুয়েলারি সমিতি চট্টগ্রামের সভাপতি মৃণাল কান্তি ধর।

একুশে/এসসি