সোমবার, ৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

চট্টগ্রামে ‘ভুয়া সাংবাদিককে’ পুলিশে দিলেন ম্যাজিস্ট্রেট (ভিডিও)

প্রকাশিতঃ বুধবার, জুলাই ৩, ২০১৯, ৫:০৭ অপরাহ্ণ

চট্টগ্রাম: চট্টগ্রামে পাহাড়ে উচ্ছেদ অভিযান চলাকালে হাজির হওয়া এক ‘ভুয়া সাংবাদিককে’ ধরে পুলিশে তুলে দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম।

বুধবার চট্টগ্রাম নগরে পরিবেশ অধিদফতর সংলগ্ন পাহাড় থেকে অর্ধশতাধিক ঝুঁকিপূর্ণ বসতি উচ্ছেদের সময় তাকে আটক করা হয়।

আটক রনি হোসেন নিজেকে দৈনিক ‘দিন প্রতিদিন’ নামের একটি জাতীয় পত্রিকার সাংবাদিক বলে পরিচয় দিয়েছেন।

আটকের সময় রনি হোসেনের কাছ থেকে ম্যাজিস্ট্রেট জানতে চান, ‘চট্টগ্রামে কতদিন ধরে কাজ করছেন?’ রনি উত্তর দেন, ‘৪-৫ মাস হচ্ছে।’

ম্যাজিস্ট্রেট এরপর বলেন, ‘সাংবাদিকতার সাথে আপনার কতটুকু সংশ্লিষ্টতা আছে সেটা আমরা দেখে নিতে চাই। চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতির নাম বলুন।’ রনি জবাব দেন, ‘আমি এখনো শিখতেছি!’

ঘটনাস্থলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, পাহাড়ে উচ্ছেদ অভিযান করছিলাম। সেখানে হুট করে একজন লোক এসে নিজেকে সাংবাদিক পরিচয় দেন। আমি তাকে কিছু বেসিক প্রশ্ন করলাম। চট্টগ্রাম প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ও সরকারের তথ্য উপদেষ্টার নাম তিনি বলতে পারেননি।

তিনি বলেন, ভুয়া সাংবাদিক রনিকে উপস্থিত পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। সাংবাদিকতার কথিত আইডি কার্ড জব্দ করার পাশাপাশি তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য পুলিশকে বলা হয়েছে।