সোমবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

শিশু সায়মার হত্যাকারী হারুন গ্রেফতার

প্রকাশিতঃ রবিবার, জুলাই ৭, ২০১৯, ২:৩৪ অপরাহ্ণ

ঢাকা : রাজধানীর ওয়ারিতে ধর্ষণের পর শিশু সামিয়া আফরিন সায়মাকে (৭) হত্যার ঘটনায় হারুণ নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (৭ জুলাই) তাকে নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার হারুনের বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁয়।

বিষয়টি নিশ্চিত করে রবিবার দুপুরে ওয়ারি থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান জানান, ঘটনার পর সে পলাতক ছিল। তার মোবাইল ফোনও বন্ধ ছিল। পরে পুলিশ তার অবস্থান শনাক্ত করে সোনারগাঁ থেকে তাকে গ্রফতার করে।

শিশু সায়মা রাজধানীর সিলভারডেল স্কুলের ছাত্রী। শুক্রবার সন্ধ্যায় নিখোঁজ হন সামিয়া আফরিন সায়মা। এর কয়েক ঘণ্টা পর ওয়ারীর একটি ভবনের ৯ তলার খালি ফ্লাটে তার লাশ পড়ে থাকতে দেখা যায়। তার মুখে ও গলায় রক্তের দাগ ছিল।

এর আগে শনিবার সকালে নিহত শিশুটির ময়নাতদন্তের পর ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ জানান, শিশুকে ধর্ষণ করার পর শ্বাসরোধে হত্যা করা হয়।

সায়মার বাবা আব্দুস সালাম নবাবপুরের একজন ব্যবসায়ী। দুই ছেলে ও দুই মেয়ের মধ্যে সবার ছোট সায়মা।

পুলিশ জানায়, শনিবার সকালে শিশু সায়মার বাবা আব্দুস সালাম বাদী হয়ে ওয়ারি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। ভবনের আশপাশের ভিডিও ফুটেজ সংগ্রহ করে তদন্ত করছে পুলিশ।এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির নিরাপত্তা প্রহরীসহ ছয়জনকে আটক করা হয়েছে।

ডিএমপির ওয়ারী বিভাগের ওয়ারী জোনের সহকারী কমিশনার মোহাম্মদ সামসুজ্জামান বলেন, ময়নাতদন্ত শেষে ঢামেক ফরেনসিক বিভাগ ওই শিশুকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে জানিয়েছে।

একুশে/এসসি