মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

যুক্তি-তর্ক-গণতন্ত্রের পথে একসাথে দেশ গড়তে তথ্যমন্ত্রীর আহবান

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জুলাই ১১, ২০১৯, ৮:১৯ অপরাহ্ণ

ঢাকাঃ তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘যুক্তিতর্ক, আলোচনা-সমালোচনার গণতান্ত্রিক পথে সবাইকে একসাথে দেশকে এগিয়ে নিতে হবে।’

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত ইয়াং লিডারস ফেলোশিপ গ্র‍্যাজুয়েশন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘আলোচনা-সমালোচনা, যুক্তি-তর্ক হচ্ছে গণতান্ত্রিক রীতি-নীতির চর্চার মূল বিষয় এবং এটির মাধ্যমে গণতান্ত্রিক চিন্তা-চেতনাকে এগিয়ে নিয়ে যেতে হবে। দায়িত্বে থাকলে সমালোচনা হবেই। সেই সমালোচনা শোনার মানসিকতাও থাকতে হয়। আওয়ামী সরকার সেই মানসিকতা পোষণ করে।’

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমালোচনাকে সমাদৃত করার সংস্কৃতি লালন করেন, সেই কারণে পার্লামেন্টে বিরোধীদলের সংসদ সদস্য কম হলেও তারা যে সমালোচনা করেন তা থেকে অনেকগুলো গ্রহণ করা হয়’- বলেন ড. হাছান মাহমুদ।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চার মাসব্যাপী ইয়াং লিডারস ফেলোশিপ গ্র‍্যাজুয়েশন কোর্সে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির তৃণমূল পর্যায়ের ৩০ জন তরুণ নেতা অংশ নেয়।

অনুষ্ঠানে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চিফ অভ পার্টি কেটি ক্রোক (Katie Croak), জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা আশরাফ-উদ-দৌলা, বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান প্রমূখ বক্তব্য রাখেন।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি/এটি