বুধবার, ২৪ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬

হালিশহর থেকে ৩ জেএমবি সদস্য গ্রেফতার

প্রকাশিতঃ শুক্রবার, জুলাই ১২, ২০১৯, ৯:০৭ অপরাহ্ণ

চট্টগ্রাম : হালিশহর থেকে তিন জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। এসময় তাদের কাছে থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই, লিফলেট ও ল্যাপটপ জব্দ করা হয়েছে। গ্রেফতার তিনজনের বিরুদ্ধে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও বন্দর থানায় সন্ত্রাসবিরোধী (জঙ্গি) আইনে দুইটি মামলা রয়েছে বলে জানায় র‍্যাব। র‍্যাবের দাবি ২০১৪ সালের দিকে জঙ্গিবাদে জড়ায় অয়ন ওরফে আরিফ ওরফে অনিক এবং ২০১৫ সালে সাংগঠনিক দায়িত্ব পায়। আর ২০১৬ সালের শুরুর দিকে রনি ও রিপন জেএমবিতে যোগদান করে।

গতকাল (বৃহস্পতিবার) রাতে তাকে গ্রেফতার করা হলেও শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন, মো. আশফাক-উর-রহমান অয়ন ওরফে আরিফ ওরফে অনিক (২৬), মো. রনি আহম্মেদ ওরফে রনি (৩১) ও মো. রিপন মন্ডল ওরফে রিপন (৩০)।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা র‌্যাবের কাছে স্বীকার করেছে, তারা দীর্ঘদিন ধরে গোপনে সংগঠিত হয়ে জেএমবির কার্যক্রম পরিচালনা করে আসছে এবং নাশকতামূলক কর্মকাণ্ডের অপতৎপরতা চালিয়ে যাচ্ছে।

অনিকের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জের নরোত্তম এলাকায়, রনির বাড়ি সিরাজগঞ্জের রায়গঞ্জের রুদ্রপুর এলাকায় এবং রিপনের বাড়ি রাজবাড়ীর পাংশার কৃষ্টপুর এলাকায়।

একুশে/এসসি