শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

জলাবদ্ধতা সরকারের উন্নয়নের ‘জোয়ারের ফসল’

প্রকাশিতঃ শনিবার, জুলাই ১৩, ২০১৯, ৮:১১ অপরাহ্ণ

ঢাকা : জলাবদ্ধতা সরকারের উন্নয়নের ‘জোয়ারের ফসল’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, উন্নয়নের জোয়ারে গত কদিন ঢাকা-চট্টগ্রামে জলাবদ্ধতার কারণে মানুষের যে পরিমাণ ক্ষতি এবং দুর্ভোগ হয়েছে, তাহলে এত টাকা খরচ করে কার জন্য উন্নয়ন করলেন?

শনিবার (১৩ জুলাই) জাতীয় প্রেস ক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে ‘গুম-হত্যা-ধর্ষণের মহামারীর কবলে বাংলাদেশ আতঙ্কিত নাগরিক জীবন ও সরকারের ভুমিকা’ শীর্ষক আলোচনা সভায় এই মন্তব্য করেন তিনি।

সরকারের উন্নয়নের সমালোচনা করে খন্দকার মোশাররফ বলেন, উন্নয়নের নজির তো আমরা দেখছি। ফ্লাইওভার ঠিকই হয়েছে, কিন্তু ফ্লাইওভারের নিচে গত কদিনে দেখা গেল উন্নয়নের জোয়ার, পানির জোয়ার। আমরা বুঝি কাদের জন্য এই উন্নয়ন করেছেন।

সরকারের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ তুলে তিনি বলেন, পদ্মা সেতু নিয়ে কে বা কারা ফেইসবুকে কী একটা লিখেছে- এখানে মাথার দরকার হবে ইত্যাদি। সেটার ব্যাপারে আমরা শুনছি যে, গ্রেপ্তারও হচ্ছে। কিন্তু সরকার বলে দিল, এর পেছনে বিএনপি আছে। এই যে একটা অপপ্রচার সবকিছুতে। অপপ্রচার করে মিথ্যা বা অসত্য দাবি করে, উন্নয়নের মহীসোপানে বাংলাদেশ, এসব বলে জনগণকে বিভ্রান্ত করা যাচ্ছে না। জনগণ এই সরকারের গৃহীত পদক্ষেপের কারণে দুর্ভোগের শিকার হচ্ছে, জনগণের পকেট থেকে টাকা দিতে হচ্ছে।

ব্যবসায়ী আ হ ম মুস্তফা কামালকে অর্থমন্ত্রী করার সমালোচনা করেন বিএনপি নেতা খন্দকার মোশাররফ।

তিনি বলেন, এবারের অর্থমন্ত্রী দেশের ১০ জন ধনী ব্যক্তির মধ্যে একজন। ধনী ব্যবসায়ীদের কোনো দেশের অর্থমন্ত্রী বানানো হয় না। আমাদের বাংলাদেশে এই প্রথম অর্থমন্ত্রী একজন ধনী ব্যবসায়ী।

অর্থমন্ত্রী ধনীদের স্বার্থ দেখছেন দাবি করে তিনি বলেন, “তিনি তো তাদের স্বার্থই দেখবেন, জনগণের স্বার্থ দেখবেন না।

আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বিলকিস ইসলাম, শাহ নেছারুল হক, ফরিদউদ্দিন, এলডিপির যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, কল্যাণ পার্টির সাহিদুর রহমান তামান্না বক্তব্য রাখেন।

একুশে/এসসি