শুক্রবার, ২০ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

ধর্ষকের শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে চবিতে মানবন্ধন

প্রকাশিতঃ রবিবার, জুলাই ১৪, ২০১৯, ৩:৪৪ অপরাহ্ণ

চবি প্রতিনিধি :  দেশে ধর্ষণ বৃদ্ধির প্রতিবাদ ও ধর্ষকের শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার (১৪ জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা চত্বরের সামনে ‘ধর্ষকের শাস্তি মৃতূদণ্ড চাই’ শিরোনামে মানববন্ধন করে সাধারণ শিক্ষার্থীরা। মানবন্ধনে “আর নয় নাটক, দর্ষকের শাস্তি মৃত্যুদণ্ড হোক, আমার বোনের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে” শিরোনামে ফেস্টুন দেখা যায়।

বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী শামীমা সীমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য সাবরিনা চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের শামসুন নাহার হলের প্রভোস্ট লায়লা খালেদা আঁখি, সহকারী প্রক্টর ইয়াকুব আলীসহ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে সরকারকে আইনি পদক্ষেপ গ্রহণ করার দাবি জানিয়ে মানবন্ধনে বক্তারা বলেন, ধর্ষণ একটি সামাজিক ব্যাধি। আর এই ব্যাধি থেকে পরিত্রাণ পেতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে এবং কঠোর আইনগত পদক্ষেপ গ্রহণ করতে হবে। ধর্ষণের মতো বিকৃত মানসিকতার কাজকে মানবসমাজ কখনো মেনে নিবে না। এই কর্মকাণ্ডকে সামাজিকভাবে প্রতিহত করা উচিত। আমাদের নিজেদের ভেতর আরো সচেতনতা বৃদ্ধি করতে হবে।

একুশে/আইএস/এসসি