মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

৫০ মুক্তিযোদ্ধা পরিবারকে বাড়ি দেবেন মেয়র নাছির

প্রকাশিতঃ রবিবার, জুলাই ১৪, ২০১৯, ৪:৫২ অপরাহ্ণ

চট্টগ্রাম : পর্যায়ক্রমে ৫০ জন মুক্তিযোদ্ধাকে ঘর তৈরি করে দেওয়া হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আলহ্বাজ আ জ ম নাছির উদ্দিন। তিনি বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। দেশ স্বাধীনের জন্য জীবনবাজি রেখে যুদ্ধ করেছেন। দায়বদ্ধতার জায়গা থেকে তাদের জন্য বাড়ি তৈরির উদ্যোগ নিয়েছি।

রোববার (১৪ জুলাই) বিকেলে চসিকের সম্মেলন কক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশনের নিজস্ব অর্থায়নে তৈরি ‘মুক্তি ভবন’ এর চাবি প্রয়াত মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াস চৌধুরীর পরিবারকে হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন মেয়র। এসময় মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা সংসদ মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ স্বাগত বক্তব্য দেন।

চাবি হাতে পেয়ে মেয়রের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মুক্তিযোদ্ধা ইলিয়াস চৌধুরীর স্ত্রী খোরশেদা বেগম বলেন, মুক্তিযোদ্ধা সংসদের প্রস্তাবে চট্টগ্রাম সিটি করপোরেশন রান্নাঘরসহ পাঁচ কক্ষের পাকা ভবন তৈরি করে দিয়েছে। আমরা মেয়রের কাছে কৃতজ্ঞ।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র নিছার উদ্দিন আহমেদ মনজু, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর আবিদা আজাদ, মুক্তিযোদ্ধা নুরুল আবছার, সলিম উল্লাহ, আলী হোসেন, জাহাঙ্গীর আলম প্রমুখ।

একুশে/এসসি