শুক্রবার, ২০ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

বান্দরবানে বন্যার্তদের মাঝে ৪৫০ মেট্রিকটন খাদ্যশস্য বরাদ্দ

প্রকাশিতঃ রবিবার, জুলাই ১৪, ২০১৯, ৫:১১ অপরাহ্ণ

বান্দরবান : টানা দশদিনের প্রবল বর্ষণে বান্দরবানের সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ার কারণে জেলার বন্যাদূর্গত মানুষের জন্য ৪৫০ মেট্রিক টন খাদ্যশষ্য বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম।

জানা গেছে, টানা দশদিনের প্রবল বর্ষণে বান্দরবান সদরের আর্মিপাড়া, ইসলামপুর, বাসস্টেশন ছাড়াও লামা, আলীকদম, রুমা, থানচি ও রোয়াংছড়ির নিম্নাঞ্চল প্লাবিত হয়। জেলার ২০ হাজার মানুষ পানি বন্দি আছে ।

শনিবার বৃষ্টি কম হওয়ায় নিম্নাঞ্চল থেকে পানি কিছুটা কমলেও রবিবার দুপুর থেকে বৃষ্টি হওয়ার কারণে ফের পানি বেড়েছে। ইতিমধ্যে বন্যার্ত মানুষের মাঝে স্বাস্থ্যসেবার জন্য জেলায় বিশেষ টিম গঠনের পাশাপাশি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে ১৩১টি। আশ্রয় কেন্দ্রগুলোতে প্রশাসন, সেনাবাহিনী, পৌরসভাসহ বিভিন্ন সংস্থা খাবার বিতরণ করছে।

বান্দরবানের বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টু জানান, বান্দরবান কেরানিহাট সড়কের বাজালিয়ায় সড়ক তলিয়ে যাওয়ায় বাস চলাচল বন্ধ রয়েছে।

প্রসঙ্গত, বন্যার কারণে বহু ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ার পাশাপাশি ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সড়ক যোগাযোগ বন্ধ থাকায় বাড়ছে ভোগ্যপণ্যের দাম।