সোমবার, ২০ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

ড্রোন ক্যামেরার মাধ্যমে পশুর হাটগুলো পর্যবেক্ষণ করা হবে : সিএমপি কমিশনার

প্রকাশিতঃ শনিবার, আগস্ট ৩, ২০১৯, ৩:৫৮ অপরাহ্ণ

চট্টগ্রাম : সিএমপির আওতাধীন সবগুলো পশুর হাট ড্রোন ক্যামেরা দিয়ে পর্যবেক্ষণ করা হবে বলে জানিয়েছেন সিএমপির কমিশনার মো.মাহবুবর রহমান। তিনি বলেন, পশুর হাটগুলোতে পুলিশের কন্ট্রোল রুম ও ওয়াচ টাওয়ার থাকবে। একই সাথে বেপারীরা পশুর হাটগুলোয় পুলিশের সাব কন্ট্রোল রুমে জাল নোট শনাক্তকরণের মেশিন বসানোর পাশাপাশি মানি এস্কর্ট সুবিধাও থাকবে। কোরবানির পশুবাহী ট্রাক তল্লাশির আওতামুক্ত থাকবে জানিয়ে তিনি বলেন, পশুবাহী ট্রাক যেখানে যেতে চায়, সেখানে যেতে দেওয়া হবে। কোনো সুনির্দিষ্ট তথ্য থাকলেই চেকিং করা হবে।

শনিবার (৩ আগস্ট) দুপুরে পুলিশ কমিশনার কর্যালয়ে কোরবানির পশুর হাটের নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সভা শেষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সিএমপি কমিশনার বলেন, ঈদ উপলক্ষে পুরো শহরকে ৫টি সেক্টরে ভাগ করে ৫ হাজার পুলিশ সদস্য নিরাপত্তা রক্ষায় কাজ করবে৷ ছিনতাইকারী ও মলমপার্টির দিকে বিশেষ নজর থাকছে এবার। যারা জামিনে মুক্ত হয়েছে তাদেরকেও নজরে রাখা হয়েছে। বাস ও লঞ্চ টার্মিনাল এবং রেলস্টেশন কেন্দ্রীক নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হবে।

যান চলাচল স্বাভাবিক রাখার দায়িত্ব সবার উল্লেখ করে মাহবুবর রহমান বলেন,
আমাদের প্রস্তাব ছিলো যানজট রোধে কোনো অবস্থায় সড়কের পাশে পশুর হাট যেন না থাকে। আমরা বিমানবন্দরমুখী সড়কে দুটি হাট বসানোর অনুমতি না দেয়ার অনুরোধ করেছিলাম। কিন্তু সেই দুটি হাটও অনুমতি পেয়েছে। যান চলাচল স্বাভাবিক রাখার দায়িত্ব সবাই।

সিটি করপোরেশনের বেঁধে দেয়া চৌহদ্দির বাইরে হাটের পরিধি না বাড়াতে হাট ইজারাদের অনুরোধ জানান তিনি।

একুশে/এসসি