বুধবার, ২২ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

‘আজও নিপীড়িত মানবতার মুক্তির পাথেয় বঙ্গবন্ধু’

প্রকাশিতঃ বৃহস্পতিবার, আগস্ট ১৫, ২০১৯, ১০:৫৬ অপরাহ্ণ


চট্টগ্রাম: বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক ফৌজিয়া নিজাম তামান্না বলেছেন, পৃথিবীজুড়ে বঞ্চিত, নিপীড়িত মানবতার মুক্তির পাথেয় হিসেবে বঙ্গবন্ধু চিরকাল এই পৃথিবীর বুকে প্রতিষ্ঠিত থাকবে। বাঙালির মুক্তির নেশায় তরঙ্গ বিক্ষুব্ধ সমুদ্রের মত দুর্নিবার ছুটেছিলেন তিনি৷ তাঁর এই ছুটে চলায় ঢেউয়ের মত পাশে ছিল বাংলাদেশ ছাত্রলীগ। বঙ্গবন্ধুর স্নেহের পরশে এই ছাত্রলীগ বাঙালির আশা আকাঙ্ক্ষার প্রতীকে পরিণত হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যা করে স্বাধীনতার শত্রুরা মুছে দিতে পারেনি৷ বরং পৃথিবীর বুকে গণমানুষের মহান নেতা হিসেবেই তিনি প্রতিষ্ঠিত হয়েছেন।

জাতীর শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে এসব কথা বলেন তামান্না।

তিনি বলেন, জাতির পিতাকে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতা বিরোধী শক্তি মুক্তিযুদ্ধের চেতনাকে ধুলোয় মেশানোর নীলনকশা এঁকেছিল। বাংলাদেশ ছাত্রলীগের কারণেই এই নীলনকশা বাস্তবায়ন হয়নি।

তিনি আরো বলেন, আজকে বঙ্গবন্ধুর আদর্শ চর্চার বাতিঘর হিসেবে কেন্দ্রীয় ছাত্রলীগের বর্তমান কমিটি সুপ্রতিষ্ঠিত৷ আজ তারুণ্যের প্রতিধ্বনি হিসেবে বঙ্গবন্ধুর হাতেগড়া ছাত্রলীগ তাঁরই আদর্শ বাংলার ঘরে ঘরে পৌঁছে দেয়ার আয়োজন সফল করছে।

তিনি বলেন, জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ আজ জননেত্রী শেখ হাসিনার হাত ধরে সুপ্রতিষ্ঠিত। ছাত্রলীগ জননেত্রীর ভ্যানগার্ড হিসেবে সমৃদ্ধ বাংলাদেশ গড়ায় প্রত্যয়ে তারুণ্যকে ঐক্যবদ্ধ রেখে রাজনীতি করে যাবে।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা, নিশান, আলভি, উপস্থিত ছিল,নিশান, আলভি, তানিয়া, তুষার, রিয়াজ, সাব্বির,যুবরাজ, নিজুম প্রমুখ।