শনিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩০ ভাদ্র ১৪২৬

ঢাকা-চট্টগ্রাম মহসড়কে ট্রাকভর্তি কাঠ আটক

প্রকাশিতঃ সোমবার, আগস্ট ২৬, ২০১৯, ২:২২ অপরাহ্ণ

চট্টগ্রাম : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাকভর্তি অবৈধ ৭৫৬ ঘনফুট কাঠের চালান আটক করেছে বনবিভাগ। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি বলে জানান ধুমঘাট বন শুল্ক ও পরীক্ষন ফাঁড়ির স্টেশণ কর্মকর্তা ফরেস্টার মো: শাহজাহান চৌধুরী। কাঠসহ আটক ট্রাকটি জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ হেফাজতে রাখা হয়েছে বলে জানান তিনি।

শনিবার রাতে বারৈয়ারহাটের রূপনগর পেট্রোল পাম্পের সামনে থেকে কাঠের চালানটি আটক করা হয়।

বনবিভাগ জানায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বারৈয়ারহাট বাজার হয়ে ট্রাক যোগে অবৈধভাবে কাঠ পাচারের গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বনবিভাগ। ট্রাকটি (চট্টমেট্টো-ট-১১-৮৭০৩) বারৈয়ারহাটের নিকটে আসলে বনকর্মীরা থামানোর জন্য সংকেত দেয়। বনকর্মীদের উপস্থিতি টের পেয়ে কাঠ ভর্তি ট্রাকটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বারৈয়ারহাট বাজারের উত্তর দিকে রূপনগর পেট্রোল পাম্পের সামনে রাস্তার পাশে ফেলে ট্রাকের চালক ও পাচারকারীরা পালিয়ে যায়।

ধুমঘাট বন শুল্ক ও পরীক্ষন ফাঁড়ির স্টেশণ কর্মকর্তা ফরেস্টার মো: শাহজাহান চৌধুরী জানান, ২৫ আগস্ট কাঠভর্তি ট্রাকটি করেরহাট রেঞ্জ অফিস হেফাজতে এনে তল্লাশি করে ৭ শত ৫৬ ঘনফুট আকাশমনি কাঠ জব্দ করা হয়। এ ব্যাপারে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বন আদালতে মামলা দায়ের করা হয়েছে।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি/এসসি