শনিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩০ ভাদ্র ১৪২৬

সেপ্টেম্বরে ঢাকায় টেক্সটাইল গার্মেন্টস শিল্প প্রদর্শনী

প্রকাশিতঃ সোমবার, আগস্ট ২৬, ২০১৯, ১০:৪১ অপরাহ্ণ


ঢাকা : সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ঢাকায় টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের প্রদর্শনীর আয়োজন করেছে সেমস গ্লোবাল। ৪ থেকে ৭ সেপ্টম্বর রাজধানীর কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

২০তম ‘টেকটেক্স বাংলাদেশ’ দক্ষিণ এশিয়ার টেক্সটাইল এবং গার্মেন্টস শিল্পের অন্যতম আন্তর্জাতিক প্রদর্শনী। প্রদর্শনীর পাশাপাশি ‘১৬তম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শো-২০১৯’ এবং ‘৩৮তম ডাই-ক্যাম বাংলাদেশ এক্সপো-২০১৯’ অনুষ্ঠিত হবে।

সোমবার রাজধানীর পুরানা পল্টনের ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলন এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে প্রদর্শনীর সার্বিক তথ্য তুলে ধরেন সেমস গ্লোবালের ব্যবস্থাপনা পরিচালক মেহেরুন এন. ইসলাম। এসময় সেমস গ্লোবালের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম, মার্কেটিং ও কমিউনিকেশন বিভাগের প্রধান নাইম শরিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৪ সেপ্টেম্বর সকাল ১০টায় প্রদর্শনীর উদ্বোধন করবেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। বিশেষ অতিথি থাকবেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর সভাপতি শেখ ফজলে ফাহিম ও বিজিএমইএর সভাপতি রুবানা হক। প্রদর্শনীতে দর্শনার্থীদের জন্য থাকবে টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের আনুষঙ্গিক যন্ত্রপাতি, সুতা ও কাপড়ের বিশাল সমাহার। এছাড়া কাপড় উৎপাদক মেশিনারিজ, নতুন-নতুন প্রযুক্তি ও রাসায়নিক দ্রব্য প্রর্দশন করা হবে।

মেহেরুন এন. ইসলাম জানান, প্রদর্শনী প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনীর পাশাপাশি সেমিনারের আয়োজন করা হবে। এতে বাংলাদেশ, চীন, ভারত, জার্মানি, যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র, তাইওয়ান, জাপান, তুরস্ক, ইতালি, শ্রীলঙ্কাসহ মোট ২৫টি দেশের প্রায় ১২৫০টি প্রতিষ্ঠান দেড় হাজার স্টলে নিজেদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। যেখানে চার হাজার বিদেশি প্রতিনিধি উপস্থিত থাকবেন। এ ধরনের প্রদর্শনী অংশগ্রহণকারী দেশি-বিদেশি প্রতিষ্ঠানের মধ্যে যোগাযোগ স্থাপনে ভূমিকা রাখবে। একই সাথে উদ্যোক্তারা অত্যাধুনিক প্রযুক্তি ও সেবার সাথে পরিচিত হতে পারবেন।

‘২০তম টেক্সটেক বাংলাদেশ ২০১৯” এর মিডিয়া পার্টনার ইংরেজি দৈনিক দ্যা ডেইলি স্টার ও দৈনিক সমকাল। ব্রডকাস্ট সহযোগি ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন। রেডিও পার্টনার রেডিওটুডে ৮৯.৬ এফএম। অনলাইন পার্টনার হিসেবে থাকছে গোসোর্সিং৩৬৫.কম। টেকনিক্যাল পার্টনার ইএসটেক্স্ ও বুয়েট।