মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

চবিতে ছাত্রলীগের অবরোধ প্রত্যাহার

প্রকাশিতঃ রবিবার, সেপ্টেম্বর ১, ২০১৯, ১০:৫৮ অপরাহ্ণ


চবি প্রতিনিধি: চবি উপাচার্য (রুটিন দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. শিরীণ আখতারের আশ্বাসে চবি ছাত্রলীগের বিজয় গ্রুপের ডাকা অনির্দিষ্টকালের জন্য অবরোধ প্রত্যাহার করা হয়েছে।

রবিবার রাত সাড়ে আটটা থেকে চবি উপাচার্য কক্ষে বিজয় গ্রুপের সাথে প্রায় এক ঘন্টা আলোচনার পর বিষয়টি নিশ্চিত করেন বিজয় গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহরিয়ার সৌরভ।

তিনি বলেন, কতিপয় ছাত্রনামধারী সন্ত্রাসী যারা ছাত্রলীগের নাম ব্যবহার করে বিভিন্ন ঘটনা ঘটিয়ে থাকে।গতকাল তারা পূর্বপরিকল্পিতভাবে আমাদের উপর হামলা চালায়। আমরা উপাচার্য মহোদয়ের কাছে তার সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছি। তিনি তদন্ত কমিটি গঠনের মাধ্যমে বিচারের আশ্বাস দেওয়ায় আমরা অবরোধ প্রত্যাহার করেছি।

বিজয় গ্রুপের আরেক নেতা ও সাবেক যুগ্ম সম্পাদক এইচ এম তারেকুল ইসলাম বলেন, আমরা অবরোধ প্রত্যাহার করে নিয়েছি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা মুহিবুল হাসান চৌধুরি নওফেল ভাইয়ের কথার বাইরে যেতে পারি না। তিনি বলেন, সভাপতি যদি সবাইকে নিয়ে সমানতালে রাজনীতি করেন তাহলে আমরা তার সাথেই মুভ করবো।

চবি উপাচার্য (রুটিন দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, ছাত্রদের ব্যক্তিগত সংঘাতের কারণে এ সমস্যা হয়েছে। তারা বিচারের দাবি জানিয়েছে আমরা তা মেনে নিয়েছি। দ্রুত তদন্ত কমিটি গঠন করে অপরাধীদের বিচারের আওতায় আনা হবে।

এসময় তিনি আগামীকাল থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা যথারীতি চলবে বলেও জানান।