মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

যুবলীগ নেতা হত্যা মামলার আসামি ২ রোহিঙ্গা বন্দুকযুদ্ধে নিহত

প্রকাশিতঃ শুক্রবার, সেপ্টেম্বর ১৩, ২০১৯, ৮:৫২ পূর্বাহ্ণ


কক্সবাজার: টেকনাফে যুবলীগ নেতা ওমর ফারুক হত্যা মামলার আরও ২ আসামী বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

নিহতরা হলেন – মো. আব্দুল করিম (২৪) ও নেছার আহাম্মদ প্রকাশ নেছার ডাকাত (২৭)। তারা দুজনেই নয়াপাড়া রোহিঙ্গা শিবিরের বাসিন্দা ছিল।

বৃহস্পতিবার দিনগত রাত ১২ টার দিকে জাদিমুরা এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে তারা নিহত হয় বলে টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাস জানান।

তিনি বলেন, জাদিমুরা রোহিঙ্গা ক্যাম্পে চাইল্ড ফেন্ডলি স্পেস অফিসের পেছনে যুবলীগ নেতা ওমর ফারুক হত্যা মামলার আসামিরা অস্ত্র-শস্ত্র নিয়ে অবস্থান করছে– এমন খবরের ভিত্তিতে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি চালালে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়।

একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে সেখান ওই দুই রোহিঙ্গাকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাদের উদ্ধার করে রোহিঙ্গা মাঝি ও স্থানীয়দের মাধ্যমে পরিচয় শনাক্ত করে টেকনাফ হাসপাতালে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার পাঠানো হয়। সেখানে তাদের মৃত ঘোষণা করেন চিকিৎসক।

ওসি আরও বলেন, ‘ঘটনাস্থল থেকে দুটি দেশীয় অস্ত্র, ৭ রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ ও ৯ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে। নিহত দুই রোহিঙ্গার লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রয়েছে। তাদের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে।’