শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে রোমানের স্বর্ণপদক লাভ

প্রকাশিতঃ ১৩ সেপ্টেম্বর ২০১৯ | ৪:১৫ অপরাহ্ন

থাইল্যান্ড : আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে বাংলাদেশের পক্ষে স্বর্ণপদক লাভ করেছেন রোমান সানা। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ফিলিপিন্সের ক্লার্ক সিটিতে এশিয়ান কাপ র‍্যাঙ্কিং টুর্নামেন্টের ফাইনালে চীনের ঝেনকি শাইকে ৭-৩ ব্যবধানে হারিয়ে সোনা জেতেন রোমান।

এর আগে সেমিফাইনালে রোমান হারান চীনের লা তাকে। এছাড়া দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডে জেতেন মিয়ানমার ও থাইল্যান্ডের প্রতিদ্বন্দ্বীর বিপক্ষে।

গত জুনে নেদারল্যান্ডসে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছিলেন রোমান সানা। জায়গা করে নেন টোকিও অলিম্পিকেও। তিন মাস যেতে আরেকটি সাফল্য পেলেন এই তিরন্দাজ।

ফাইনালে প্রথম সেটটি ড্র হয় ২৮-২৮ স্কোরে। দ্বিতীয় সেটে অবশ্য রোমান হেরে যান ২৯-২৬ স্কোরে। পরের তিনটি সেট নিজের করে নেন, জেতেন ২৭-২৫, ২৮-২৫ ও ২৮-২৭ স্কোরে।

এককে সোনা আসলেও দলগত ইভেন্টে সোনা জিততে পারেনি বাংলাদেশ। রোমান, তামিমুল ইসলাম ও হাকিম আহমেদ রুবেলদের নিয়ে গড়া দলটি হেরেছে চীনের আর্চারদের কাছে। ৫-৩ সেট পয়েন্টে হেরে লাল-সবুজ দল পেয়েছে রুপা।

পদক এসেছে রিকার্ভ মিশ্র দ্বৈতেও। রোমান ও বিউটি রায় জুটি জিতেছে ব্রোঞ্জ। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশ ৫-১ সেট পয়েন্টে হারিয়েছে চাইনিজ তাইপেকে।

এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেছিলেন ১৫টি দেশের মোট ৩৮জন আর্চার।

একুশে/এসসি