শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জ‌বির ‘ইউনিট-৩-এর ভর্তি পরীক্ষা শ‌নিবার

প্রকাশিতঃ ১৩ সেপ্টেম্বর ২০১৯ | ১০:২৫ অপরাহ্ন

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জ‌বি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি বিবিএ প্রথম বর্ষের ইউনিট-৩ (বাণিজ্য শাখা)-এর ভর্তি আগামী শনিবার (১৪ সেপ্টেম্বর) অনু‌ষ্ঠিত হ‌বে।

দুই শিফটে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে অনুষ্ঠিত হবে এ পরীক্ষা। প্রথম শিফট সকাল ১০টা থেকে ১১:৩০টা পর্যন্ত; এ শিফ‌টে জোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থী‌দের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর দ্বিতীয় শিফটে বিকেল ৩টা থেকে ৪:৩০টা পর্যন্ত; এই শিফ‌টে বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থী‌দের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ইউনিট-৩ এর ৬১০টি আসনের বিপরীতে সর্বমোট ২০ হাজার ৩০৭ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন।

উল্লেখ্য, পরীক্ষার্থী‌কে প্রিন্টকৃত প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে পরীক্ষার্থীদের আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বে সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোনো অজুহাতেই পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। এছাড়া পরীক্ষা-কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যে কোনো প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ।

ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.jnu.ac.bd-এ দেয়া আছে। প্রত্যেক পরীক্ষার্থী‌কে তার আসন সম্পর্কিত তথ্য তার দেওয়া মোবাইল নম্বরে এএমএস এর মাধ্যমে ইতোমধ্যে জানিয়ে দেয়া হয়েছে।

উল্লেখ্য, পুরোনো ঢাকার যানযটের কথা বিবেচনা রেখে পরীক্ষার্থীদের পরীক্ষা শুরুর অন্তত একঘণ্টা পূর্বে কেন্দ্রের বাইরে অবস্থান নেয়ার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

একুশে/এমআইএস/এটি