শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

টিনুকে নিয়ে রাতভর র‌্যাবের অভিযান : পিস্তল-শটগান, ৭২ রাউন্ড গুলি উদ্ধার

প্রকাশিতঃ ২৩ সেপ্টেম্বর ২০১৯ | ৯:৫৮ পূর্বাহ্ন


চট্টগ্রাম: যুবলীগ ক্যাডার নুরুল মোস্তফা টিনুকে নিয়ে রাতভর অভিযান শেষে তার তত্ত্বাবধানে থাকা একটি বিদেশি পিস্তল, একটি বিদেশী শটগান, একটি ম্যাগজিন ও মোট ৭২ রাউন্ড গুলি উদ্ধার করেছে র‍্যাব।

একই সাথে টিনুর তথ্য অনুযায়ী তার সহযোগী জসিম উদ্দিনকে গ্রেফতার করেছে র‍্যাব। দুজনই এ রিপোর্ট লেখা পর্যন্ত র‍্যাব হেফাজতে রয়েছে বলে জানা গেছে।

নিয়ম অনুযায়ী আসামি ধরার পর থানায় মামলা ও আসামিকে হস্তান্তর করে র‌্যাব। তবে সোমবার সকাল সাড়ে ৯টায় পাঁচলাইশ থানার ডিউটি অফিসার জানিয়েছেন, টিনুকে এখনো র‌্যাব হস্তান্তর করেনি।

রোববার রাত ১১টার দিকে পাঁচলাইশের শুলকবহর এলাকা থেকে টিনুকে গ্রেপ্তার করা হয়। রাবের ভাষ্য, টিনুর কাছ থেকে একটা পিস্তল, ৫ রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন পাওয়া গিয়েছিল।

এরপর নগরের কাপাসগোলা এলাকায় টিনুর বাসায় অভিযানে যায় র‌্যাব। সেখানে রাতভর তল্লাশি চালানো হয়। এ সময় বিদেশি শটগান ও ৬৭ রাউন্ড গুলি উদ্ধারের পাশাপাশি টিনুর সহযোগি জসিম উদ্দিনকে গ্রেপ্তার করা হয়।

টিনুর বিষয়ে সর্বশেষ আপডেট জানতে চাইলে সোমবার সকাল পৌনে ১০টায় র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) মাশকুর রহমান একুশে পত্রিকাকে বলেন, টিনু ও তার সহযোগির কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি বিদেশী শটগান ও মোট ৭২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে থানায় মামলা করার প্রস্তুতি চলছে।

সকাল ৯টা ৫০ মিনিটে র‌্যাব-৭ চট্টগ্রামের চান্দগাঁও ক্যাম্পের কমান্ডার মেজর মেহেদী হাসান একুশে পত্রিকাকে বলেন, টিনু ও তার সহযোগি জসিমকে থানায় হস্তান্তর করার প্রক্রিয়া চলছে। থানায় হস্তান্তর করার পর তাদেরকে পুলিশ আদালতে হাজির করবে।

প্রসঙ্গত নুর মোস্তফা টিনু চট্টগ্রাম নগরের চকবাজার ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ছিলেন। এখন নিজেকে নগর যুবলীগ নেতা দাবি করেন তিনি। চকবাজার এলাকা ঘিরে বিভিন্ন প্রতিষ্ঠান এমনকি ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ী, ট্যাক্সি-টেম্পু স্ট্যান্ড থেকে চাঁদাবাজি করেন টিনু এমন অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে নগরীর পাঁচলাইশ ও চকবাজার এলাকায় জমি দখল ও নিয়মিত চাঁদাবাজির অভিযোগও আছে।