শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

মেয়রের কথা মতো কাজ করবেন ইঞ্জিনিয়ার মোশাররফ!

প্রকাশিতঃ মঙ্গলবার, অক্টোবর ৮, ২০১৯, ৫:২৬ অপরাহ্ণ


চট্টগ্রাম : এই নগর সাজাতে, নগর উন্নয়নে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের কথামতো কাজ করবেন বলে জানিয়েছেন গণপূর্ত মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উদ্যোগে বায়েজিদ থানাধীন ক্যান্টনমেন্ট গেইট সংলগ্ন প্রায় ২ একর জায়গার উপর গড়ে তোলা ‘বায়েজিদ সবুজ উদ্যান’ পার্ক-এর উদ্বোধনী অনুষ্ঠানে ইঞ্জিনিয়ার মোশাররফ একথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছিলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। তিনি বলেন, আজ এখানে চট্টগ্রামের মেয়র নগরপিতা আ জ ম নাছির উদ্দীন উপস্থিত আছেন। আমি ধন্যবাদ জানাই, কৃতজ্ঞতা জানাই। তার সাথে আমার অনেক কথা হয়েছে। আমি তাকে বলেছি, তার কথামতোই উন্নয়ন করা হবে, পদক্ষেপ নেয়া হবে।

জাতিসংঘ পার্কটির উন্নয়নে মেয়রের সাথে আমার কথা হয়েছে। আমি তাকে বলেছি আমার কাছে ১১ কোটি টাকা আছে। তুমি বললে এগুলো দিয়ে আমি কাজ শুরু করে দেবো। মেয়র রাজি হয়েছেন। এবার কাজ শুরু করার পালা। কাজটি শেষ করে আমি তাকে বুঝিয়ে দেবো। বলবো, এবার তুমি পরিচালনা করো। যদিও আমি মন্ত্রী নই। তারপরও আমার কথা সবাই শুনবে।-বলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

মোশাররফ হোসেন বলেন, ডিসি হিলকে পার্ক করার কাজও অচিরেই শুরু করবো। আপনাদেরকে আরেকটি সুখবর দিই। মেয়রের সাথে আমার আলাপ হয়েছে। তার সহযোগিতায় চট্টগ্রামে অচিরেই আরো তিনটি খেলার মাঠ করা হবে। এককথায় তাকে (মেয়র) নিয়ে চট্টগ্রামের উন্নয়নে এগিয়ে যাবো। এসময় মেয়রকে নগরপিতা এবং নিজেকে কর্মী দাবি করেন ইঞ্জিনিয়ার মোশাররফ।

এর আগে মেয়র আ জ ম নাছির উদ্দীন বক্তৃতার মঞ্চে উঠে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে আমার নেতা আমার অভিভাবক সম্বোধন করেন। মেয়র বলেন, আমি যে অপপ্রচারের শিকার হয়েছি, এগুলো উত্তরাধিকার সূত্রে পেয়েছি। জাম্বুরি মাঠ ও জাতিসংঘ পার্ক নিয়ে গণপূর্ত আর মোশাররফ ভাইয়ের মনে যে কষ্ট আছে, এই মামলাগুলো কিন্তু আমি করিনি। মামলাগুলো সাবেক মেয়র মহোদয়রা করেছেন। আমার আমলে কোন কিছু হয়নি। এটাই হচ্ছে বাস্তবতা।

এছাড়াও অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, সংসদ সদস্য মইন উদ্দিন খান বাদল, ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমান, চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইউনুস গনি চৌধুরী প্রমুখ বক্তৃতা করেন।