শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

পুলিশের মারধরের পর ফেসবুকে আবরারের ছোট ভাইয়ের আবেগঘন স্ট্যাটাস

প্রকাশিতঃ বুধবার, অক্টোবর ৯, ২০১৯, ৮:৫০ অপরাহ্ণ


কুষ্টিয়া: নিহত বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফায়াজকে পিটিয়েছে পুলিশ।

বুধবার বিকেলে কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় রায়ডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। সে সময় আবরার ফাহাদের পরিবারকে সান্তনা দিতে ও তার কবর জিয়ারত করতে রায়ডাঙ্গা যান বুয়েটের উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম।

স্থানীয়রা জানান, ফাহাদের কবর জিয়ারত শেষে বুয়েট উপাচার্য ফাহাদের বাড়িতে প্রবেশ করছিলেন। সে সময় গ্রামবাসী উপাচার্যকে বাড়িতে ঢুকতে বাধা দেয়। গ্রামবাসীদের বিক্ষোভের মুখে উপাচার্য ফাহাদের বাড়ি ঢুকতে পারেননি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বাধা দিলে গ্রামবাসীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়।

সে সময় আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফায়াজ উপচার্য অধ্যাপক সাইফুল ইসলামের উদ্দেশ‌্যে প্রশ্ন করে বলেন, ‘এখন কেনো আসছেন? এত দেরি করে?’

ফায়াজের এমন প্রশ্নে মারমুখো হয়ে ওঠে পুলিশ। পুলিশ এগিয়ে গিয়ে ফায়জকে ধাক্কা দিয়ে সরিয়ে দেয়। সে সময় ফায়াজ ছাড়াও তার ফুপাতো ভাইয়ের স্ত্রীসহ বেশ কয়েকজন নারী আহত হন।

আবরার ফায়াজ অভিযোগ করে বলেন, ‘পুলিশ আমার গায়ে হাত দিয়েছে। বুকে লাঠি দিয়ে গুঁতো মেরেছে।’

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান নিজে তাকে আঘাত করেছে বলে অভিযোগ জানিয়ে ফায়াজ প্রশ্ন করেন, ‘আমার ভাইকে তো পিটিয়ে মেরেছে, এবার কি পুলিশ আমাকে মারবে?’

এ ব্যপারে তাৎক্ষণিকভাবে কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এদিকে বুধবার বিকালের এই ঘটনার পর রাতে আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফায়াজ তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে অ্যাডিশনাল এসপিকে নিয়ে একটি ফেসবুক স্ট্যাটাস দেন।

এতে তিনি লেখেন, আজকে Additional SP (উনি বলেন উনার নাম মোস্তাফিজুর রহমান) কোথা থেকে সাহস পায় আমার গায়ে হাত দেয়ার? আমার ভাবি কে মারছে? নারীদের গায়ে নিষ্ঠুরভাবে হাত দেয়? এই চাটুকারদের কি বিচার হবে না? তিনি কালকে ২ মিনিটে জানাজা শেষ করতে বলেন কিভাবে? যেই ছাত্রলীগ মারল তারা কেন সর্বত্র? আমার বাবাকে হুমকি দেয়া হয়েছে আপনার আর এক ছেলে ঢাকা থাকে আপনি কি চান তার ক্ষতি হোক….. গ্রাম-এ বলা হয়েছে কেউ কিছু করলে ১ সপ্তাহ পর গ্রামের সব পুরুষ জেলে থাকবে। বিচার চাই…আমি বিচার চাই….. নয়তো আমাকে মেরে ফেলুন বাবা-মা কষ্ট একবারে পাবে।