‘শেখ রাসেলের নামে হবে সিজেকেএস সুইমিং কমপ্লেক্স’


চট্টগ্রাম: চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার নবনির্মিত সুইমিং কমপ্লেক্সটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের নামে নামকরণ করার ঘোষণা দিয়েছেন সিটি মেয়র সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

শুক্রবার সকালে চট্টগ্রাম আউটার স্টেডিয়ামের সুইমিং কমপ্লেক্সে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) শেখ রাসেল বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতার আয়োজন করেছে।

এতে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন যাত্রা শুরু করা সুইমিং কমপ্লেক্সটির নাম শেখ রাসেলের নামে করার ঘোষণা দেন।

তিনি বলেন, আউটার স্টেডিয়ামের এই জায়গায় অনেক প্রতিবন্ধকতা প্রতিকূলতাকে জয় করে সুইমিং কমপ্লেক্স করা হয়েছে। এর নামকরণের ব্যাপারে দ্রুত সময়ের মধ্যে প্রশাসনিক প্রক্রিয়া শুরু করা হবে।

তিনি আরো বলেন, দেশে প্রথমবার শেখ রাসেলের নামে এই সাঁতার প্রতিযোগিতা শুরু হচ্ছে। চট্টগ্রামে এই প্রতিযোগিতার আয়োজন করতে পেরে আমরা নিজেদেরকে ধন্য মনে করছি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বদান্যতা, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় এই সুইমিং কমপ্লেক্স নির্মাণ করা সম্ভব হয়েছে।

‘প্রায় সাড়ে ১১ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই সুইমিং কমপ্লেক্স এখন আপামর চট্টগ্রামবাসীর সাঁতারু হয়ে উঠার স্বপ্নের ঠিকানা হয়ে উঠেছে। জাতীয় ও আন্তর্জাতিক মানের ক্রীড়াবিদ হওয়ার জন্য সাঁতার প্র্যাকটিস করতেই হবে।’

এ সময় শেখ রাসেল বয়স ভিত্তিক সাঁতার প্রতিযোগিতা পরিচালনা কমিটির চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজুদ্দিন মোহাম্মদ আলমগীর, বাংলাদেশ সাঁতার ফেডারেশন সাধারণ সম্পাদক এমবি সাইফ, সিজেকেএস সাঁতার কমিটির সাধারণ সম্পাদক আসলাম মোর্শেদ,সিজেকেএস আর্চারি সম্পাদক ডা তিমির বরণ চৌধুরী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, রোলার স্কেটিং সম্পাদক আবদুর রশীদ লোকমান প্রমুখ উপস্থিত ছিলেন।