সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬

ঝর্ণাপাড়ায় মাদকের বিরুদ্ধে গণস্বাক্ষর

প্রকাশিতঃ শুক্রবার, অক্টোবর ১১, ২০১৯, ১১:২১ অপরাহ্ণ


চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানাধীন ১২নং সরাইপাড়া ওয়ার্ডস্থ ঝর্ণাপাড়া এলাকায় “ঝর্ণাপাড়া সচেতন যুব সমাজ” এর ব্যানারে পালন করা হয়েছে গণস্বাক্ষর কর্মসূচি। মূলত মাদক বিরোধী কর্মসূচীর অংশ হিসেবেই আয়োজন করা হয় এই কার্যক্রমের।

এতে দুইজন মাদক ব্যবসায়ী রহিমা এবং শাহিন আকতার অনুষ্ঠান স্থলে এসে আর মাদক ব্যবসা করবে না বলে অঙ্গীকার করেন। তাদের দুইজনের বিরুদ্ধে তিনটি করে ডবলমুরিং থানায় মাদকের মামলা রয়েছে।

শুক্রবার জুমার নামাজের পর নজীর আহমদ চৌধুরী রোডস্থ ঝর্ণাপাড়া জামে মসজিদ থেকে বের হওয়া মুসল্লিদের অংশগ্রহণের মধ্য দিয়ে শুরু হয় কর্মসূচি। পরে পশ্চিম ঝর্ণাপাড়া, জোড় ডেবার পাড়, নবী চৌধুরী রোডসহ বেশ কয়েকটি এলাকায় এক হাজার মুসল্লিসহ সমাজের বিভিন্ন পেশার মানুষের মাঝে এই প্রচারণা চালানো হয়।

গণস্বাক্ষর পূর্বক সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। যা প্রতিনিয়ত ধ্বংস করে দিচ্ছে একটি সমাজ তথা জাতিকে। বিশেষ করে এই মাদকের সাথে যুব সমাজ জড়িয়ে পড়ায় এর প্রভাব পড়ছে পুরো সমাজে। তাই কেউ যাতে মাদকদ্রব্য ক্রয়, বিক্রয় ও ব্যবহারে জড়িয়ে না পড়ে সে ব্যাপারে পরিবারের সবাইকে বিশেষ করে অভিবাবকদের আরো সচেতন হবার আহ্বান জানান।

সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, সাবেক কাউন্সিলর শামসুল আলম, সমাজ কমিটির সর্দার আবু জাহের সেকু, মাহাবুব আলম, সমাজ সেবক মাহাবুব আলম, রুবেল আহমেদ বাবু, আলী হোসেন, জাহেদুল আলম মুরাদ, আনোয়ার হোসেন, মোমিনুল আলম শাহিন, সেলিম উল্ল্যাহ, সাজ্জাদ প্রমুখ।

প্রসঙ্গত এলাকার মানুষের কাছ থেকে স্বাক্ষরগ্রহণ শেষ হলে এটি প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, গত শুক্রবার ঝর্ণাপাড়া পুরো অলিগলিতে মাদকবিরোধী সচেতনমূলক লিফলেট বিতরণ করছেন উক্ত সংগঠন।

একুশে/প্রেস বিজ্ঞপ্তি