সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬

ছাত্রলীগের হাতে প্রত্যেকটা বিশ্ববিদ্যালয় জিম্মি : মেনন

প্রকাশিতঃ শুক্রবার, অক্টোবর ১১, ২০১৯, ৮:৩৯ অপরাহ্ণ


চট্টগ্রাম: ছাত্রলীগের হাতে বুয়েট এবং প্রত্যেকটা বিশ্ববিদ্যালয় জিম্মি বলে অভিযোগ করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। শুক্রবার বিকেলে নগরের জেএম সেন হলে ওয়ার্কার্স পার্টির চট্টগ্রাম জেলার ১৩তম সম্মেলনে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে রাশেদ খান মেনন বলেন, ছাত্রলীগ শুধু রাতের নিশিথে আবরারকে পিটিয়ে মারেনি, এরপর তারা খেলা দেখেছে, খেয়েছে। কী অমানবিক, ওদের পাপের ভার পূর্ণ হয়েছে। ছাত্রলীগের অপকর্মের সীমা ছাড়িয়েছে তবে শিবিরের সীমাকে ছাড়াতে পারেনি। শিবিরকে হালাল করার চেষ্টা হচ্ছে।

তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে হত্যা-খুনের রাজনীতি, এটা বন্ধ করতে হবে। কিন্তু তার অর্থ কোনোভাবেই ছাত্র রাজনীতি বন্ধ করা নয়। আজ মাথাব্যাথার জন্য মাথা কেটে ফেলার দাবি উঠছে। আমরা এটা মানতে রাজি নয়। ছাত্র রাজনীতি নিষিদ্ধ করার খেলা বন্ধ করতে হবে। কারণ ছাত্র রাজনীতি নিষিদ্ধ হলে মৌলবাদীরা সুযোগ নেবে, কারণ অতীতেও তারা নিয়েছে।

দুর্নীতিবিরোধী অভিযান শুরুর বিষয়ে মেনন বলেন, এই অভিযান কেবলমাত্র এখানেই থামলে চলবে না। বড় বড় প্রকল্পে যারা হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে, যারা বিদেশে হাজার কোটি টাকা পাচার করেছে, গত ১০-১১ বছরে ৯ লক্ষ হাজার কোটি টাকা পাচার হয়েছে যা দিয়ে দুটি বাজেট হতে পারত এই বাংলাদেশের, সেই টাকা ফিরিয়ে আনতে হবে। যারা মালয়েশিয়ার সেকেন্ড হোমে বৌ-বাচ্চা পাঠিয়ে দিয়েছে, তাদের নামগুলো সামনে আনেন না কেন, দেখবেন সংসদের অনেকের চেহারা বেরিয়ে আসবে। প্রধানমন্ত্রী বলেছেন, উঁইপোকারা বড় বড় প্রকল্প খেয়ে ফেলছে। আপনার চারপাশে বড় বড় উঁইপোকা আছে, তাদের দিকে তাকিয়ে দেখুন।

ওয়ার্কার্স পার্টির চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি আবু হানিফের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরীফ চৌহানের সঞ্চালনায় উদ্বোধন বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, জাতীয় শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক দিদারুল আলম চৌধুরী প্রমুখ।