সোমবার, ১৫ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬

চবির হলে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটছে না: ড. শিরীণ আখতার

প্রকাশিতঃ শনিবার, অক্টোবর ১২, ২০১৯, ৭:২৪ অপরাহ্ণ


চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হলগুলোতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটছে না বলে দাবি করেছেন উপাচার্যের রুটিন দায়িত্বপ্রাপ্ত প্রফেসর ড. শিরীণ আখতার।

শনিবার বিকেলে প্রীতিলতা হল, আব্দুর রব হল, শামসুন্নাহার হল ও খালেদা জিয়া হল পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন ড. শিরীণ।

প্রসঙ্গত শুক্রবার একটি বেসরকারি টেলিভিশন প্রচারিত সংবাদে উল্লেখ করা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েও ছাত্রলীগের টর্চার সেল রয়েছে। সংবাদ প্রকাশের পর এ নিয়ে চবি শিক্ষার্থীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়।

এরপর শনিবার বিকেলে আবাসিক হল পরিদর্শন করেন উপাচার্যের রুটিন দায়িত্বপ্রাপ্ত প্রফেসর ড. শিরীণ আখতার।

এ সময় হলের আবাসিক শিক্ষার্থীদের সুবিধা-অসুবিধা জানতে তাদের সাথে কথা বলেন তিনি।

পরে প্রফেসর ড.শিরীণ আখতার সাংবাদিকদের বলেন, হলে আমাদের ছেলে-মেয়েরা ভালো আছে। ডাইনিং, বিদ্যুৎ ও সিট সংকটের কিছু সমস্যার কথা তারা আমাদের জানিয়েছে। আমরা ভর্তি পরীক্ষা নিয়ে আপাতত ব্যস্ত আছি। ভর্তি পরীক্ষা শেষে এসব সমস্যাগুলোর ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় তিনি হলে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটছে না বলেও দাবি করেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) রেজাউল করিম বলেন, আমাদের এই হল পরিদর্শনের মাধ্যমে শিক্ষার্থীদের সাথে একটি যোগসূত্র তৈরি হবে। তারা কোন সমস্যা হলে আমাদের জানাতে পারবে। আজকের যে চারটি হল পরিদর্শন করা হয়েছে সেখানে অপ্রীতিকর কোন ঘটনার অভিযোগ পাওয়া যায়নি। তবে ডাইনিং ও অন্যান্য কিছু সমস্যার কথা আমাদের তারা জানিয়েছে। আমরা বিষয়টি দেখবো।

এদিকে প্রথমদিনের মতো হল পরিদর্শন এখানে শেষ হলেও আগামীতে সবগুলো হল পরিদর্শন করা হবে বলে বিশ্ববিদ্যালয় সূ্ত্রে জানা গেছে।