বুধবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

ভারত সফরেই থাকছেন না সাকিব!

প্রকাশিতঃ সোমবার, অক্টোবর ২৮, ২০১৯, ১০:১৭ অপরাহ্ণ


ঢাকা : ক্রিকেট বোর্ডে জোর গুঞ্জন— ভারত সফরেই থাকছেন না সাকিব! একটি টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তির জের ধরে বিসিবি’র সঙ্গে যে টানাপোড়েন, তার জের ধরেই নাকি ভারত সফরে যাচ্ছেন না সাকিব!

সূত্র জানা যায়, বাংলাদেশ ক্রিকেটের দুই সিনিয়র সদস্য তামিম ইকবাল ও মুশফিকুর রহিমকেও ওই মোবাইল ফোন কোম্পাটি চুক্তির প্রস্তাব দিয়েছিল। কিন্তু বিসিবি’র বিধিনিষেধের কারণে তারা ওই কোম্পানিকে ফিরিয়ে দিয়েছেন। সেই প্রস্তাবটিই সাকিব লুফে নেন।

ভারত সফর সামনে রেখে ২৫ অক্টোবর থেকে শুরু হয় অনুশীলন ক্যাম্প। তাতে অসুস্থতার কারণ দেখিয়ে প্রথম দিন উপস্থিত হননি সাকিব আল হাসান। দ্বিতীয় দিন যোগ দিলেন ক্যাম্পে। কিন্তু সেদিন পুরো সেশনের অনুশীলনে তাকে দেখা গেল না। অর্ধেক সেশন ঘাম ঝড়িয়েই করেই চলে গেলেন। ক্যাম্পের তৃতীয় ও চতুর্থ দিন ছিল তাদের দু’টি টি টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ। যেখানে বিসিবি সবুজ ও লাল দলে বিভ্ক্ত হয়ে অংশ নিয়েছেন এই সিরিজে ডাক পাওয়া ও জাতীয় দল থেকে বাদ পড়া ক্রিকেটাররা। সেখানেও তিনি নেই!

তিনি আদৌ ভারত সফরে যাচ্ছেন কি না, খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডও তা জানে না। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানালেন, সাকিব খেলবে কি না, তা আগামীকাল জানা যাবে। এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কোনো কিছু আসেনি।

বোর্ডের একাধিক সূত্রে জানা গেল, বোর্ডকে না জানিয়ে টেলিকম কোম্পানির চুক্তির সূত্র ধরে বিসিবি আইনি নোটিশ দিতে যাচ্ছে সাকিবকে। সেটা ভালোভাবে নেননি সাকিবও। এসব কারণেই ভারত সফরে খোদ টাইগার ক্যাপ্টেনকে নিয়েই অনিশ্চয়তা।

প্রসঙ্গত, জাতীয় দলের খেলোয়াড়দের সঙ্গে বিসিবির যে চুক্তি আছে সেই অনুযায়ী কোনো বেসরকারি মেবাইল ফোন কোম্পানির সঙ্গে খেলোয়াড়েরা ব্যক্তিগত চুক্তি করতে পারবে না। এর আগে একটি বেসরকারি মোবাইল ফোন কোম্পানি জাতীয় ক্রিকেট দলের পৃষ্ঠপোষক হয়েছিল। এ নিয়মটি সে সময়ই করা। ওই সময় সাকিব অন্য একটি মোবাইল কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন। মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল ও তাসকিন আহমেদ চুক্তিবদ্ধ ছিলেন আরেকটি মোবাইল ফোন কোম্পানির সঙ্গে।

একুশে/এএ