বুধবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

টি-টোয়েন্টিতে অধিনায়ক মাহমুদউল্লাহ, টেস্টে মুমিনুল হক

প্রকাশিতঃ মঙ্গলবার, অক্টোবর ২৯, ২০১৯, ১০:০৪ অপরাহ্ণ


ঢাকা : ভারত সফরের জন্য টি-টোয়েন্টি ও টেস্টের দল ঘোষণা করেছে বাংলাদেশ। টি-টোয়েন্টির অধিনায়ক করা হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে এবং টেস্টে দলের নেতৃত্ব দেবেন মুমিনুল হক।

মঙ্গলবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় ভারত সফরের জন্য এ দল ঘোষণা করে বিসিবি। বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান সব ধরনের ক্রিকেটে দুই বছরের জন্য নিষিদ্ধ। তাই বাংলাদেশ দলের হয়ে ভারত যাওয়া হচ্ছে না সাকিবের।

পিঠের ইনজুরিতে আক্রান্ত সাইফউদ্দিন ছিটকে গেছেন আগেই। ব্যক্তিগত কারণে সরে দাঁড়িয়েছেন তামিম ইকবাল। মঙ্গলবার (২৯ অক্টোবর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। সাকিবের জায়গায় তাইজুল ইসলাম, তামিমের জায়গায় মোহাম্মদ মিঠুন এবং সাইফউদ্দিনের জায়গায় দলে এসেছেন আবু হায়দার রনি।

৩ নভেম্বর দিল্লিতে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। তিনটি টি-টোয়েন্টি ও দুইটি ওয়ানডে খেলতে আগামীকাল বুধবার (৩০ অক্টোবর) ভারত সফরে যাওয়ার কথা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। এরপর ৭ নভেম্বর রাজকোটে হবে দ্বিতীয় টি-টোয়েন্টি। ১০ নভেম্বর নাগপুরে হবে শেষ টি-টোয়েন্টি। ইন্দোরে ১৪ নভেম্বর শুরু হবে প্রথম টেস্ট। ২২ নভেম্বর কলকাতায় শুরু হবে দ্বিতীয় টেস্ট। ২০ ওভারের লড়াই শেষে ১৪ নভেম্বর ইন্দোরে শুরু হবে প্রথম টেস্ট। কলকাতায় দিবা-রাত্রির দ্বিতীয় টেস্ট শুরু ২২ নভেম্বর থেকে।

টি-টোয়েন্টি স্কোয়াড

মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, আবু হায়দার, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম।

একুশে/এএ