রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

চট্টগ্রামে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠান আগামীকাল

প্রকাশিতঃ মঙ্গলবার, নভেম্বর ১২, ২০১৯, ৯:৪৫ অপরাহ্ণ


চট্টগ্রাম : দেশের সার্বিক উন্নয়নে নারীদের অবদানের স্বীকৃতি প্রদানের মাধ্যমে নারীদেরকে আত্মশক্তিতে উজ্জ্বীবিত ও অনুপ্রাণিত করার লক্ষ্যকে সামনে রেখে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার অফিসের ব্যবস্থাপনায় বিভাগের ২০১৮ সালের শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা ও সম্মাননা প্রদানে দেশব্যাপী ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠান আগামীকাল (১৩ নভেম্বর) বুধবার সকাল ১১টায় নগরীর ষোলশহরস্থ এলজিইডি কনফারেন্স হলে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা প্রদান করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা এম.পি। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব কামরুন নাহার ও মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেছা।

মঙ্গলবার (১২ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় বিভাগীয় পর্যায়ে জয়িতা সংবর্ধনা অনুষ্ঠান উপলক্ষে আয়েজিত প্রেস কনফারেন্সে এ তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোঃ নুরুল আলম নিজামী।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) বলেন, প্রতিবারের ন্যায় এবারও চট্টগ্রাম বিভাগের ১১ টি জেলা থেকে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ ১) অর্থনৈতিক ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী, ২) শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী, ৩) সফল জননী নারী, ৪) নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী এবং ৫) সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী- এই ৫টি ক্যাটাগরিতে নির্বাচিত মোট ৫৫ জন জয়িতার মধ্যে থেকে বিভাগীয় বিচারকমণ্ডলীর দ্বারা চট্টগ্রাম বিভাগের ৫ জন শ্রেষ্ঠ জয়িতা নির্বাচনসহ সকল জয়িতাদের সংবর্ধনা ও সম্মাননা জানানো হবে।

উল্লেখ্য, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে দেশব্যাপী ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রম বিগত ২০১৩ সাল থেকে শুরু হয়। এরই ধারাবাহিকতায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে এবং চট্টগ্রাম বিভাগীয় কমিশনার অফিসের ব্যবস্থাপনায় বিভাগের ২০১৮ সালের শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি-বাকলিয়া) সাবরিনা আফরিন মুস্তফা, বিভাগীয় কমিশনার কার্যালয়ের সহকারী কমিশনার মো. আবু রায়হান ও বিভিন্ন জেলা-উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা।