শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬

‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সাংবাদিকদের দায়িত্বশীল ভূমিকা অপরিহার্য’

প্রকাশিতঃ শুক্রবার, জানুয়ারি ১০, ২০২০, ৯:১০ অপরাহ্ণ

 

চট্টগ্রাম : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস বিভিন্ন আয়োজনের মাধ্যমে পালন করেছে চট্টগ্রাম রিপোর্টার্স ফোরাম।

শুক্রবার (১০ জানুয়ারি) সকাল ১১টায় বায়েজিদ সাংবাদিক নগর এলাকায় বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে কর্মসূচীর সূচনা হয়।

র‌্যালি শেষে আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু সমৃদ্ধ সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছেন তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা তা বাস্তবায়ন করে চলেছেন। বঙ্গবন্ধু সমৃদ্ধ স্বদেশ গড়ার যে স্বপ্ন নিজে দেখতেন সেই স্বপ্নের সাথে দেশের সর্বস্তরের মানুষের হৃদয়ের একাত্মতা ছিল। এখন দেশে যে উন্নয়ন হচ্ছে তার ধারাবাহিকতা বজায় রাখতে সর্বস্তরের মানুষকে কাজ করতে হবে। এক্ষেত্রে সাংবাদিকদের দায়িত্ব আরো বেশি।

চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের সভাপতি কাজী আবুল মনসুরের সভাপতিত্বে সম্পাদক আলীউর রহমানের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএফইউজে’র সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন রেজা, সিইউজে’র সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, জালালাবাদ ওয়ার্ড কাউন্সিলর সাহেদ ইকবাল বাবু, বিএফইউজে’র নির্বাহী সদস্য রুবেল খান, সিইউজে’র সাবেক সভাপতি মোস্তাক আহমেদ, সিপ্লাস’র সম্পাদক আলমগীর অপু, একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদার, চট্টগ্রাম প্রেসক্লাব সমাজসেবা সম্পাদক আইয়ুব আলী প্রমুখ।

আলোচনা সভা শেষে চাঁটগাইয়া মেজবান, হোয়াবাতির আয়োজন করা হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন শিল্পী সনজিত আাচার্য্য, সাংবাদিক অনুজ দেব বাপু, আমিনুল হক শাহিন ও স্বস্তিকা দাশ প্রান্তী। বিজ্ঞপ্তি