অনার্স-পোস্ট গ্র্যাজুয়েশন, ব্যারিস্টারি করার পরও চাকরি পাননি নওফেল

চট্টগ্রাম : দুই বিষয়ে অনার্স-পোস্ট গ্র্যাজুয়েশন এবং ব্যারিস্টারি পাশ করার পরও কোনো চাকরি পাননি বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

অফিস প্রোগ্রাম শিখে ইংল্যান্ডে তাকে কর্মসংস্থান করতে হয়েছিল।

শনিবার (১১ জানুয়ারি) বিকেলে পাের্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অডিটোরিয়ামে শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, মনে রাখতে হবে আমাদের দেশ পশ্চিমা দেশর মত নয়, যেখানে সেবাখাত অত্যন্ত উন্নতমানের। আমি একটা গ্র্যাজুয়েশন করলেই আমার একটা কর্মসংস্থান হবে এমন আশা করা ভুল। একাডেমিক শিক্ষার বাইরে বৃত্তিমূলক পড়াশোনা জীবনমুখি শিক্ষা এবং প্রশিক্ষণ গ্রহণ করে নিজেকে প্রস্তুত করতে হবে। তাই কেবল উচ্চশিক্ষায় শিক্ষিত হলে চলবে না। উচ্চ শিক্ষাকে প্রাসংগিক করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নুরুল আনােয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি।

প্রধান অতিথির বক্তব্যে এনামুল হক শামীম বলেন, লেখাপড়া করতে হবে এমনভাবে যাতে নিজের এবং সমাজের সকলের উন্নয়নে কাজ করা যায়। দেশ জাতির কাছ থেকে কী পেলাম শুধু এই চিন্তা করলে হবে না, চিন্তা করতে হবে আমি কী দিতে পারলাম।

অনুষ্ঠানে অতিথি ছিলেন পাের্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র প্রতিষ্ঠাতা ও ভাইস প্রেসিডেন্ট জহির আহমেদ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বাের্ডের সদস্য অধ্যাপক ড. এম মজিবর রহমান, টাস্টি বাের্ডের সদস্য অধ্যাপক ড. নিজামুল হক ভুইয়া, মােহাম্মদ আলী আজম স্বপন, মাহফজুল হায়দার চৌধুরী রােটন প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন পাের্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার ওবায়দুর রহমান। উপস্থিত ছিলেন বাের্ড অব ট্রাস্টি সদস্য ইঞ্জিনিয়ার আলহাজ্ব আবুল হাসেম মিয়া প্রমুখ।

একুশে/জেএইচ/এটি